• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লকডাউন ফেল, পরবর্তী স্ট্র্যাটেজি কী? মোদিকে রাহুলের খোঁচা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মে ২০২০, ১৯:৪৪
Lockdown has failed said rahul Gandhi
সংগৃহীত

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনাভাইরাসের লড়াইয়ে হেরে গেছেন। মঙ্গলবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। রাহুল বলেন, মোদির লকডাউন ফেল মেরেছে। খবর ওয়ান ইন্ডিয়ার।

কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল বলেন, দুই মাসে প্রধানমন্ত্রী বললেন-আমরা ২১ দিনের একটি লড়াই করবো করোনাভাইরাসের বিরুদ্ধে। তিনি ভেবেছিলেন, করোনার বিরুদ্ধে ২১ দিনেই জিতে যাবেন। লকডাউনের উদ্দেশ্য পূরণ হয়নি। করোনার সংক্রমণ বেড়েছে। এবার কেন্দ্রের পরবর্তী স্ট্র্যাটেজি কী? আমাদের দরকার টাকার জোগান বাড়ানো। এটা না হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হবে। করোনার সমস্যাকেও ছাড়িয়ে গেছে দেশের বেকারত্বের হার।

তিনি বলেন, একের পর এক লকডাউনের মেয়াদ বাড়ানো হচ্ছে। কিন্তু করোনার সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। রাহুল বলেন, প্রধানমন্ত্রী অস্বীকার করতে পারবেন না, তার প্রথম প্ল্যান ফেল করেছে। প্রধানমন্ত্রী ব্যাকফুটে চলে গেলেন। আমি তাকে অনুরোধ করবো, দয়া করে ফ্রন্টফুটে খেলুন। অতীতে কী ঘটেছে, তা নিয়ে আমি সমালোচনা করছি না। আমার চিন্তায় দেশের বর্তমান ও ভবিষ্যৎ।

সরকারের সমালোচনা করে রাহুল আরও বলেন, সরকার, তার উপদেষ্টা কমিটির সদস্যরা ও উচ্চপদস্থ স্বাস্থ্য কর্মকর্তারা ভাইরাসের সংক্রমণ শুরুর দিকে জানিয়েছিলেন, দেশে সংক্রমণের হার মে মাসের শেষদিকে কমে যাবে। কিন্তু এখন তো দেখা যাচ্ছে কমার বদলে সংক্রমণ বাড়ছে। এটা প্রমাণিত যে, সংক্রমণের গ্রাফটা দিন দিন বাড়ছে।