• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে তিন লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভ অনলাইন

  ২৭ মে ২০২০, ১০:৩২
Worldwide coronavirus death toll surpasses  3.5 lakhs
সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৪ হাজার ৪৮ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সবমিলিয়ে বিশ্বজুড়ে ৩ লাখ ৫১ হাজার ৬৫৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ। সুস্থ হয়েছে ২৪ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। এসময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৬৯১ জন ও মৃত্যু হয়েছে এক হাজার ২৭ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯২ হাজার ৩৬০ জন। আর মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৪৯ জনের।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ৭৭৪ জন করোনায় মারা গেছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ হাজার ৫৭২ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ১৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখন তৃতীয় অবস্থানে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৮ হাজার ৯১৫ ও ১৭৪ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬২ হাজার ৩৪২ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৮০৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৭ হাজার ৪৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ১৩৪ জন। আর সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬৫ হাজারের বেশি মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩২ হাজার ৯৫৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৮ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় ইউরোপের দেশগুলোর মধ্যে স্পেনে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনায় মারা গেছে। সেখানে নতুন করে ২৮০ জনের মৃত্যু হয়েছে। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১১৭ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৮ জনের ‍মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ২৮ হাজার ৫৩০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে এক লাখ ৮২ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh