• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের টুইট ‘ফ্যাক্ট চেকের’ সিদ্ধান্ত টুইটারের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মে ২০২০, ১৫:৫২
Donald Trump
সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটকে এবারই প্রথমবার যথেষ্টই বিভ্রান্তিকর বলে মনে করেছে টুইটার। তাই প্রেসিডেন্ট ট্রাম্পের করা দুটি টুইট ফ্যাক্ট চেক (তথ্যপরীক্ষা) করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। এর ফলে ট্রাম্পের করা ওই দুটি টুইটের নিচে টুইটারের পক্ষ থেকে একটি বার্তা লিখে দেয়া হয়েছে। তবে এ বিষয়ে কোনও মন্তব্য করেনি হোয়াইট হাউজ।

মঙ্গলবারই প্রথমবারের মতো প্রেসিডেন্ট ট্রাম্পের দুটি টুইটের দিকে অভিযোগের আঙুল তোলে টুইটার কর্তৃপক্ষ। ওই দুটি টুইটে মার্কিন প্রেসিডেন্ট লিখেছিলেন, মেইলে পাঠানো ব্যালটে কারচুপির সুযোগ থাকবে। এমন পরিপ্রেক্ষিতে ওই দুটি টুইটের নিচে টুইটার কর্তৃপক্ষ লিখেছে, মেইলে পাঠানো ব্যালট সম্পর্কে সঠিক তথ্যাদি জেনে নিন।

ওই কথায় ক্লিক করলেই একটি ফ্যাক্ট চেক পৃষ্ঠায় ল্যান্ড করবে নেট ব্যবহারকারী। সেখানে আরও কয়েকটি লিঙ্ক দেয়া হয়েছে, যেগুলোতে ক্লিক করলে ট্রাম্পের বক্তব্য খন্ডনকারী খবর ও নিবন্ধগুলো পড়ে নেয়া যাবে। টুইটে জানানো ভুল, বিভ্রান্তিকর বা খতিয়ে না দেখা তথ্যাদি পরিবেশন বন্ধ করতে যে টুইটার বদ্ধপরিকর, সে কথাও জানিয়ে দেয়া হয়েছে।

টুইটারের মুখপাত্র কেটি রসবরো বলেছেন, এই টুইটগুলোতে ভোট পদ্ধতি সম্পর্কে যথেষ্ট বিভ্রান্তিকর তথ্যাদি রয়েছে। তাই সেগুলোর সঙ্গে এ ব্যাপারে যে ভিন্ন মতামতগুলো রয়েছে, সেগুলোকেও জুড়ে দেয়া হয়েছে। আমরা যে এবার এটা করবো, চলতি মাসের শুরুর দিকেই তা জানানো হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
এক্স ব্যবহারকারীদের জন্য সুখবর
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
ইলন মাস্ক এখন বিশ্বের দ্বিতীয় ধনী, শীর্ষে কে?
X
Fresh