• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মে ২০২০, ১৬:১০
India’s covid-19 count crosses 1.5 lakh mark
সংগৃহীত

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৬ হাজার ৩৮৭ জন। এই নিয়ে পরপর ছয়দিন ভারতে প্রতিদিন ছয় হাজার করে মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে ভারতে এখন করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৫১ হাজার ৭৬৭ জনে দাঁড়িয়েছে।

৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হওয়ার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে আরও ১৭০ জনের। ফলে সবমিলিয়ে ভারতে ৪ হাজার ৩৩৭ জন করোনায় মারা গেছে। ভারতের কেন্দ্রীয় সরকার জানিয়েছে, কো-মর্বিডিটির কারণে ৭০ শতাংশ রোগীর মৃত্যু হয়েছে।

ভারতের মহারাষ্ট্রেই সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। দেশটিতে করোনায় আক্রান্তের তিনভাগের এক ভাগই হচ্ছে মহারাষ্ট্রে। সেখানে মোট ৫৪ হাজার ৭৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে এক হাজার ৭৯২ জনের।

এছাড়া আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে তামিলনাড়ু, দিল্লি ও গুজরাটেও। তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৭২৮ জন। গুজরাটে মোট করোনা রোগী এখন ১৪ হাজার ৮২১ জন। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৪৬৫ জন।

এদিকে ভারতে করোনা আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার সংখ্যা উল্লেখযোগ্যভাবে বাড়ছে। মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনায় সুস্থ হয়ে ওঠার হার এখন আগের চেয়ে বেড়ে ৪১.৬১ শতাংশ হয়েছে। তারা বলছে যে, ভারতে ৬৪ হাজার ৪২৬ জন ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
ভারতের পররাষ্ট্র সচিব যেদিন আসতে পারেন ঢাকায়
ভারত সিরিজ থেকে বাদ পড়লেন আম্পায়ার তানভীর
X
Fresh