• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সপরিবারে করোনায় আক্রান্ত আর্মেনিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০২০, ১৫:৪৮
Armenia's prime minister
সংগৃহীত

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এক ফেসবুক পোস্টে তিনি নিজেই তার করোনা সংক্রমণের কথা জানিয়েছেন। তবে ফেসবুকের পোস্টে নিকোল জানান, তিনি একা নন, তার পুরো পরিবার করোনা পজিটিভ। তাই সপরিবার আগামী কিছুদিন, সুস্থ হয়ে ওঠা না পর্যন্ত হোম কোয়ারেন্টিনে কাটাবেন তিনি।

ফেসবুকে নিজের দেয়া পোস্টে পাশিনিয়ান বলেন, আমার নিজের কোনও উপসর্গ ছিল না। করোনার বিরুদ্ধে যারা একদম সামনে থেকে লড়াই চালাচ্ছেন, তাদের সঙ্গে দেখা করার পরিকল্পনা ছিল। তার আগে নিজের করোনা টেস্ট করিয়ে নিতে চেয়েছিলাম।

সেই রির্পোট হাতে পেয়েই প্রধানমন্ত্রী জানতে পারেন যে তিনিও করোনায় আক্রান্ত। এরপর পরিবারের অন্য সদস্যদেরও নমুনা পরীক্ষা করতে পাঠানো হলে সবার রিপোর্ট পজিটিভ এসেছে।

আর্মেনিয়ার প্রধানমন্ত্রী বলেন, তার ধারণা একজন ওয়েটারের কাছ থেকেই তার শরীরে করোনা সংক্রমণ ছড়িয়েছে। তিনি বলেন, কয়েকদিন আগে একজন ওয়েটারের কাছ থেকে পানি চেয়ে খেয়েছিলাম। তার হাতে গ্লাভস পরা ছিল না। আমার ধারণা, সেখান থেকেই করোনা সংক্রমণ হয়েছে।

করোনাভাইরাসে প্রায় ৩০ লাখ জনসংখ্যার দেশটিতে ৯ হাজার ৪০২ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৩৯ জনের। দেশটিতে করোনা সংক্রমণের হার বাড়লেও এখনই দেশজুড়ে লকডাউন করার পরিকল্পনা নেই বলেই জানিয়েছেন পাশিনিয়ান।

উল্লেখ্য, আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে তারা দুজনই এখন সুস্থ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh