• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাম্পের পোস্ট সরাবো না: জাকারবার্গ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুন ২০২০, ১৪:১৩
Zuckerberg defends hands-off Trump policy
দ্য ভার্জ থেকে নেয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করা যখন লুটপাট শুরু হয়, তখন গুলি শুরু হয় এমন একটি পোস্ট না সরানোর সিদ্ধান্তে অনড় রয়েছেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ। মঙ্গলবার প্রতিষ্ঠানটির কর্মীদের সঙ্গে এক ভার্চুয়াল বৈঠকে তিনি এ ঘোষণা দেন। খবর সিএনবিসির।

ফেসবুকের কর্মীরা ট্রাম্পের ওই পোস্ট নিয়ে প্রকাশ্য সমালোচনা করার পরও জাকারবার্গ নিজের অবস্থানে অনড় থাকার কথা জানালেন। ফেসবুক কর্মীদের যুক্তি হচ্ছে, ট্রাম্পের ওই পোস্ট ফেসবুকের কমিউনিটি স্ট্যান্ডার্ড লঙ্ঘন করেছে, যেখানে গুরুতর সহিংসতা উসকে দেয়ার মতো ভাষা ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে।

জাকারবার্গের এমন ঘোষণার পর অনেকেই তার সমালোচনা করেছেন। তাদের একজন হচ্ছেন ফেসবুকের একজন ইউজার ইন্টারফেস ইঞ্জিনিয়ার ব্রান্ডন ডেইল। জাকারবার্গের ওই ঘোষণার সমালোচনা করে মঙ্গলবারই তিনি টুইট করেন।

এদিকে এই সিদ্ধান্তের সমালোচনার পাশাপাশি ফেসবুকের অন্তত দুজন কর্মী চাকরি ছাড়ার ঘোষণা দিয়েছেন। প্রতিষ্ঠানটির একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার টিমোথি আভেনি লিংকডইনে এক পোস্টে লিখেন, মার্কিন জনগণকে র‌্যাডিকালাইজ করার লক্ষ্যে প্রেসিডেন্ট গোঁড়া বার্তাগুলোর ব্যাপারে ফেসবুকের ক্রমাগত নিষ্ক্রিয়তা আমি মেনে নিতে পারছি না।

আরেকজন কর্মী যিনি ফেসবুকে ডাটা সায়েন্টিস্টের কাজ করেন, তিনিও প্রতিষ্ঠানটিতে কাজ করতে অস্বীকৃতি জানান। আয়োডেলে ওদুবেলা বলেন, ঘৃণামূলক বক্তব্য ও সহিংসতাকে আমাদের প্রেসিডেন্ট বড় করে দেখায় এবং আপনাদের সিইও এ ব্যাপারে কিছু করতে চায় না। এখানে আমার পক্ষে কাজ করা সম্ভব না।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি
এক ঘণ্টায় ফেসবুকের কত ক্ষতি হলো?
আম্বানির ছেলে অনন্তর ঘড়ি দেখে মুগ্ধ জাকারবার্গের স্ত্রী
সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানার পাশাপাশি ব্যবসা বন্ধ ট্রাম্পের
X
Fresh