• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পশ্চিমবঙ্গে আগের ভাড়াতেই চলবে বাস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জুন ২০২০, ১২:০৫
In West Bengal, the bus will run on the previous fare
সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের বেসরকারি বাস-মিনিবাস মালিক সংগঠনগুলো জানিয়েছে, আগের ভাড়াতেই আজ বৃহস্পতিবার থেকে চলবে গণপরিবহন। এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলার পরও রাস্তায় নামেনি অধিকাংশ বেসরকারি বাস-মিনিবাস। এরপর ভাড়া বৃদ্ধি নিয়ে দফায় দফায় পরিবহন দপ্তরের সঙ্গে বৈঠক হয় বাস-মিনিবাস মালিক সংগঠনগুলোর।

মঙ্গলবারের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় যে বেসরকারি বাসের ভাড়া নির্ধারণ করবে রেগুলেটরি কমিটি। রাজ্য সরকার এই কমিটি তৈরি করায় আপাতত বেসরকারি বাস-মিনিবাস সেবা চালু করছেন মালিকরা।

ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ নারায়ণ বসু বলেন, আগের ভাড়াতেই আপাতত বাস-মিনিবাস রাস্তায় নামছে। বৃহস্পতিবার থেকে এক হাজারের বেশি বেসরকারি বাস-মিনিবাস রাস্তায় নামবে। বাকি গাড়িগুলোও ধাপে ধাপে নামানো হবে।

অধিকাংশ বাসই দুই মাসেরও বেশি সময় ধরে সার্ভিস দেয়নি, তাই সেগুলোর রক্ষণাবেক্ষণের কাজ শেষ করে রাস্তায় নামাতে কিছুটা সময় লাগবে৷ তাছাড়া লোকাল ট্রেন না চলায় অনেক চালকই জেলা থেকে কলকাতায় আসতে পারছে না।

জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেছেন, সরকার যেহেতু রেগুলেটরি কমিটি গঠন করে বাস ভাড়া বৃদ্ধির দাবি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে, তাই আপাতত আগের ভাড়াতেই বাস চালাতে রাজি তারা।

এদিকে সরকারি ঘোষণায় বাস ভাড়া না বাড়লেও কিছু ‍বেসরকারি বাস নিজে থেকেই ভাড়া বাড়িয়ে দিয়েছে। বাসে উঠলেই দিতে হচ্ছে ১০ রুপি। এমনকি প্রতিটি বাসের সামনে টানিয়ে দেয়া হয়েছে নতুন ভাড়ার তালিকা। সূত্র: আনন্দবাজার

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রস্তুতি নিচ্ছে পশ্চিমবঙ্গ
ফেসবুকে ভিডিও দেখে বাংলাদেশি তরুণকে পশ্চিমবঙ্গ থেকে উদ্ধার
X
Fresh