• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফ্লয়েডের হত্যায় ৪ পুলিশ অফিসারের বিরুদ্ধেই অভিযোগ গঠন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জুন ২০২০, ১৩:১০
All four former officers face charges in George Floyd's killing
স্কাই নিউজ থেকে নেয়া

মিনেসোটার অ্যাটর্নি জেনারেল বুধবার বলেছেন, জর্জ ফ্লয়েডের হত্যার সঙ্গে জড়িত চার পুলিশ অফিসারই বিচারের মুখোমুখি হবে। ফ্লয়েড যখন মারা যাচ্ছিল তখন তিন পুলিশ কর্মকর্তার নিষ্ক্রিয়তার কারণে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হলো। খবর ইউএসএ টুডের।

অ্যাটর্নি জেনারেল কিথ এলিসন এক সংবাদ সম্মেলনে বলেন, যে প্রমাণ রয়েছে তার ভিত্তিতে ডেরেক শভিনের বিরুদ্ধে আরও কঠোর অভিযোগ গঠন করা হয়েছে। গত ২৯ মে শভিনের বিরুদ্ধে থার্ড ডিগ্রি মার্ডার ও ম্যানস্লটারে অভিযোগ গঠন করে তাকে ওইদিনই পুলিশের হেফাজতে নেয়া হয়।

জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের সময় শভিন ছাড়াও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন থমাস লেন, জে এ কেউং এবং তো থাও। সাবেক পুলিশ অফিসার থাওয়ের বিরুদ্ধে সেকেন্ড ডিগ্রি মার্ডার সংঘটনে সহায়তার অভিযোগ গঠন করা হয়েছে। একই ধরনের অভিযোগ গঠন করা হয়েছে অন্য দুই সাবেক অফিসারের বিরুদ্ধেও।

সাবেক এই চার পুলিশ কর্মকর্তার জামিনের জন্য ১০ লাখ ডলার জামানত নির্ধারণ করা হয়েছে। অ্যাটর্নি জেনারেল এলিসন বলেন, এই মামলার বিচার খুব সহজ হবে না। আর অভিযুক্ত করাও খুব কঠিন হবে।

এদিকে মিনেসোটার ব্যুরো অব ক্রিমিনাল অ্যাপ্রেহনশনের সুপারিনটেনডেন্ট ড্রিউ ইভান্স বলেন, শভিন ছাড়াও অন্য তিন অফিসারের মধ্যে একজন এখন পুলিশ হেফাজতে রয়েছে। আর বাকি দুজনকেও আজকের মধ্যে পুলিশের হেফাজত নেয়া হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh