• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনা উপেক্ষা করে বাজারে আসছে কমদামি আইফোন

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ এপ্রিল ২০২০, ১৬:৩৩
করোনা, বাজার, কমদামি আইফোন, আইফোন এসই ২
আইফোন এসই ২। সংগৃহীত।

বাজারে নতুন আইফোন আনতে চলেছে অ্যাপল। এই নতুন ফোন হলো এসই ২। শুক্রবার থেকে এই ফোনের প্রি-অর্ডার শুরু হবে। এ মাসের ২৪ তারিখ থেকে ক্রেতাদের কাছে ফোন পাঠানো শুরু হবে। অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, এসই ২-র দাম শুরু হচ্ছে ৩৯৯ মার্কিন ডলার থেকে, যা আইফোন ১১-র চেয়ে অনেক কম। আইফোন এসই ২- এর সর্বনিম্ন দাম বাংলাদেশি মুদ্রায় ৩৩ হাজার ৫১৬ টাকা। আগের বছরের আইফোনগুলোর চেয়ে আইফোন এসই ২ এর দাম ৪০ শতাংশ কম।

আইফোন ১১ প্রো, আইফোন ১০ আর ও আইফোন ৮-এর সংমিশ্রণে তৈরি হয়েছে আইফোন এসই ২। এই ফোনে এ ১৩ বায়োনিক প্রসেসর, টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, আইফোন ৮-এর মতো ডিজাইন, আইফোন ১০ আরের মতো ক্যামেরা থাকছে।

২৪ এপ্রিল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হবে কালো, সাদা ও লাল রঙের আইফোন এসই ২। আইফোন এসই ২ -তে থাকছে HD IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লেতে সর্বোচ্চ 625 nits ব্রাইটনেস পাওয়া যাবে। থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন। থাকছে ৪কে রেকর্ডিং। একটি মাত্র ক্যামেরায় আইফোন এসই ২-তে পোট্রেট মোডে ছবি উঠবে। কম্পিউটেশনাল ফটোগ্রাফি প্রযুক্তি ও এ১৩ বায়োনিক চিপের নিউরাল ইঞ্জিনের মাধ্যমে এই কাজ হবে। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে রয়েছে ৭ মেগাপিক্সেল ক্যামেরা।

অ্যাপলের নতুন ফোন প্রকাশ্যে আনা হয় জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে। কিন্তু এখন বিশ্বজুড়ে করোনা ভাইরাসের জেরে এদিন তেমন কোনও অনুষ্ঠানের আয়োজন করা হয়নি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
ব্রাজিলে বাণিজ্য মানে দক্ষিণ আমেরিকার বাজারে ঢোকার সুযোগ
ঈদের আগে লাগামছাড়া মাংসের বাজার
X
Fresh