• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কোয়ারেন্টিনে মনে অনুপ্রেরণা জোগাতে শিক্ষার্থীদের ব্যতিক্রমী উদ্যোগ

আরটিভি অনলাইন

  ২৬ এপ্রিল ২০২০, ১৯:৩৬
কোয়ারেন্টিন, অনুপ্রেরণা, শিক্ষার্থী, উদ্যোগ
অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

পুরো পৃথিবীতে এখন অনেক উদ্বেগ, আশঙ্কা চারপাশে ছড়িয়ে ছিটিয়ে। তবু যারা ঘরবন্দী, বিশেষ করে এই সময়ের তরুণরা, তাদের জন্যে হোম কোয়ারেন্টিন একেবারেই কঠিন একটা জিনিস। আর এই হোম কোয়ারেন্টিনের সময়ে সবাইকে মানসিকভাবে রাখবে, মনে অনুপ্রেরণা জোগাতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক ঝাঁক শিক্ষার্থী ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছেন। নিজ বাসায় থেকে ভারতীয় বাংলা গান 'এই বাংলা আমার হাসবে আবার, এই বাংলা আমার বাঁচবে আবার' সুরে ঠোঁট মিলিয়ে এক হয়ে এক সকলের মনোবল বাড়ানোর জন্যে একটা প্রচেষ্টা করেছে।

এই মিউজিক্যাল ভিডিওটি পরিচালনা করেছেন চন্দন অমি, ক্রিয়েটিভ পরিচালনায় ছিল সায়েম চৌধুরী, এবং এই প্রোডাকশনের প্রযোজনায় ছিলো শাওন আহমেদ।

গানটিতে অংশ নিয়েছেন মারাজ আহমেদ, এম এইচ নাঈম, বর্ষণ, আফ্রাদ আইদিদ, শাওন আহমেদ, সায়েম, ফারহান আলভী, রাজাউল কবির ফাহাদ, সাঈদ আয়ান, চন্দন অমি, মহিউদ্দিন জয়, মুশফিক, ইলিয়াস নবী ফয়সাল, নিশান, ইন্দিরা চাকমা ইন্দু, মেঘলা মিতু, শারমিন আক্তার, অরনি, নাহিদ তাবান্নুন, কাজী সারা, মৃত্তিকা মাটি, হুমায়রা আহমেদ, জোনায়েদ ও ইসরাত হ্যাপি।

ভিডিওটি প্রযোজনা করেছেন শাওন আহমেদ। আরটিভি অনলাইনকে তিনি বলেন, দেশের এই পরিস্থিতিতে আমরা তরুণরা একপ্রকার বন্দী সেখানে কিছু একটা করার ক্ষুদ্র চেষ্টা অনেকদিন থেকে ভাবছিলাম, সেটাই সুযোগ পেয়ে করেছি, এবং আমরা সবাই বাড়িতে থেকেই এই কাজটা করেছি, কেউ বাসার ছাদে কিংবা নিজের ঘরের বারান্দায় গিয়েই আমাদের ক্লিপ গুলো দিয়েছিলো, মাত্র ১ দিনে এসব ব্যবস্থা করে আমরা গানটির ভিডিও তৈরি করেছিলাম। ইতোমধ্যে বেশ ভালো সাড়া পেয়েছি। আমরা চাই সবাই ভালো থাকুন, যতটা সম্ভব নিজেকে সুস্থ রাখুন। বাংলার মানুষ আর বাকিরা সকলে সুস্থ থাকুক। হাসি ফিরে আসুক আবার ঠিক আগের মতো, সময় কাটুক আবার সেই প্রিয় মানুষগুলোর সাথে, নতুন করে আবার কোনো চায়ের মোড়ে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
ব্যতিক্রমী উদ্যোগ ‘গোশত সমিতি’
তারাবির নামাজ পড়ে ফেরার পথে শিক্ষার্থীকে গলা কেটে হত্যা
বুয়েট শিক্ষার্থী দীপের হত্যাকে বৈধতা দেওয়ার চেষ্টা!
X
Fresh