• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৫২৩ ও মৃত্যু ২৩

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০২০, ১৪:৩৬
corona,world health,
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৫২৩ জন। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৮২ জন।

আজ শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবে মোট ১২ হাজার ৩০১টি করোনা আক্রান্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৩০১টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৫৯০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ১৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৫২ হাজার ২৪ জন। আর আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৬ হাজার ২০২ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭৯ হাজার ৮৭৭ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh