• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হোয়াটসঅ্যাপ ইনফোবট সার্ভিসের মাধ্যমে পাবেন করোনা সেবা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ এপ্রিল ২০২০, ২১:৫৪
হোয়াটসঅ্যাপ, ইনফোবট সার্ভিস, করোনা, সেবা
ছবি- সংগৃহীত।

দেশে করোনা সেবা পেতে হোয়াটসঅ্যাপে করোনাভাইরাস সংক্রান্ত একটি ইনফোবট সার্ভিস চালু করা হয়েছে। এখানে স্বয়ংক্রিয়ভাবে সহজেই করোনাভাইরাস (কোভিড-19) বিষয়ে বাংলায় বিভিন্ন তথ্য পাওয়া যাবে। এই অফিশিয়াল সেবার মাধ্যমে সহজেই দেশের কোভিড-19 সংক্রান্ত সার্বিক অবস্থার সারসংক্ষেপ জানা যাবে ।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের জনসংযোগ কর্মকর্তা আক্কাস আলী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধ, উপসর্গ, চিকিৎসা, ঝুঁকি, ভ্রমণ সংক্রান্ত উপদেশ এবং সরকারি হেল্পলাইন সংক্রান্ত সকল তথ্য এখানে পাওয়া যাবে। এখানে সবচেয়ে জিজ্ঞাস্য প্রশ্নের উত্তরগুলো পাওয়া যাবে ও যেকোনো ধরনের গুজব, মিথ্যা তথ্যের বিপরীতে সঠিক তথ্য পাওয়া যাবে। নিজের উপসর্গ নিজে যাচাই করার জন্য করোনাবিডি (CoronaBD) মোবাইল অ্যাপ সংযোজিত আছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পরবর্তীতে এই সেবা ফেসবুক মেসেঞ্জারের সঙ্গে সংযুক্ত করার প্রক্রিয়া চলমান আছে যেখানে লাইভ বা সরাসরি সাপোর্ট সংযুক্ত করা হবে।

এই পরিষেবাটি Noorahealth ও turn.io এর যৌথ সহযোগিতায় প্রস্তুত করা হয়েছে। এছাড়াও হোয়াটসঅ্যাপের প্রকৌশলীবৃন্দ সেবাটিকে নিরবিচ্ছিন্ন রাখার জন্য কাজ করে যাবেন ।

COVID-19 (Govt of Bangladesh DG Health Services) শিরোনামে Whatsapp এ +8801678380056 বা +৮৮০১৬৭৮৩৮০০৫৬ নম্বরটিতে এই সেবা গ্রহণ করা যাবে। আপনার মোবাইল কনট্যাক্ট নম্বরটি সেভ ( সংরক্ষণ) করতে হবে এবং ইংরেজিতে ‘Hello’ এবং বাংলায় ‘হ্যালো’ লিখে সেবাটিতে সংযুক্ত হতে হবে। এর মাধ্যমে সহজে সর্বশেষ তথ্য ও বিবিধ সেবা গ্রহণ করা যাবে।

কোভিড-১৯ মহামারির এই সময় সাধারণ জনগণের নিকট সহজে সর্বশেষ তথ্য পৌঁছে দেবার জন্য 'কোভিড-19 ইমার্জেন্সি রেসপন্স এবং প্যান্ডেমিক প্রিপেয়ারডনেস'- প্রকল্প এর সহযোগিতায় স্বাস্থ্য অধিদপ্তর; স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইসিটি বিভাগ, তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় কর্তৃক Whatsapp এ ইনফোবট সার্ভিস চালু করা হয়েছে ।

জিএ

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তথ্য সুরক্ষায় কোলোসিটির হাইব্রিড ক্লাউড পরিসেবা
হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট
বিঘ্ন হচ্ছে ইন্টারনেট সেবা
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
X
Fresh