• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনা আক্রান্তের তালিকায় বেলারুশকে ছাড়ল বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০২০, ১৫:০৮
coronavirus bangladesh live update
স্বাস্থ্যবিধি না মেনেই শিমুলিয়া ঘাটে ফেরির অপেক্ষা করছে হাজারো মানুষ || ছবি-সাম্প্রতিক

গেল ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯ জন। মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজার ৩২১ জনে। এতে বেলারুশকে ছাড়িয়ে গেল বাংলাদেশ। ইউরোপের দেশটির মোট আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৯৫৬ জন।

বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫৯ জনে। অন্যদিকে বেলারুশে এই পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২১৪ জনের।

বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে ২২তম স্থানে উঠে এসেছে বাংলাদেশ। একধাপ উপরে থাকা নেদারল্যান্ডসের আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৭৬৮। মারা গেছে ৫ হাজার ৮৭১ জন।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়েছে, দেশে নতুন করে আরও ৫০০ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট আট হাজার ৪২৫ জন সুস্থ হলেন।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় নয় হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে নয় হাজার ৩১০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি।

বিশ্বে নানা প্রান্তে ৫৮ লাখ ৩ হাজার ৭৮৫ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৭ হাজার ৭১৪ জনের। আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ১৭ লাখ ৪৫ হাজার ৮০৩ জন আক্রান্ত। মৃত্যু হয়েছে ১ লাখ ২১শ’র বেশি মানুষের।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • করোনাভাইরাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh