• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আরটিভি প্রতিনিধি'র বিরুদ্ধে অপপ্রচারে মালয়েশিয়া প্রবাসীদের ক্ষোভ

মালয়েশিয়া প্রতিনিধি

  ২৮ এপ্রিল ২০২০, ২২:৪৮
আরটিভি

আরটিভির মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজুর বিরুদ্ধে নাম সর্বস্ব অনলাইন পোর্টালে অপপ্রচারের প্রতিবাদে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

জানা গেছে, মালয়েশিয়ায় চলমান লকডাউনের মধ্যে প্রবাসীদের খাদ্য সহায়তার ইস্যুতে নামসর্বস্ব একটি অনলাইনে 'মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট, কে এই রাজু' শিরোনামে খবর প্রকাশ করে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। মিথ্যা সেই খবরে ক্ষুব্ধ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন প্রবাসীরা।

রাজু জানান, করোনায় কর্মহীন প্রবাসী বাংলাদেশীদের খাদ্য সহায়তার জন্য একটি ফর্ম ছাড়ে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন। তবে ফর্ম পুরণ করার পরও খাবার না পাওয়ার অভিযোগ করেন সাধারণ প্রবাসী বাংলাদেশীরা। এ নিয়ে প্রবাসীদের পক্ষ হয়ে সাংবাদিক মোস্তফা ইমরান রাজু তার 'প্রবাসী বাংলাদেশীদের খবর' গ্রুপে একটি পোস্ট দেন। যেখানে লেখা হয় " ফর্ম পুরন করলাম ৩ (তিন) দিন হয়ে গেলো, এখনও তো হাইকমিশন থেকে কোন রেসপন্স পেলাম না, তাহলে কি রোগী মারা যাওয়ার পর কি ডাক্তার আসবে?"

মুলত তার এ লেখা'কে স্ক্রিনশট দিয়ে ছবিসব নামসর্বস্ব একটি অনলাইনে সংবাদ প্রকাশ করা হয়। ওই পোর্টালটিতে কর্তৃপক্ষের কোনো পরিচয় উল্লেখ করা ছিল না। প্রতিবেদক হিসাবে নাম দেয়া হয়েছে অভিজিত ব্যানার্জি। তবে বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়া তার পরিচয় নিশ্চিত করতে পারেনি।

এ প্রসঙ্গে বাংলাদেশ হাইকমিশনের শ্রম শাখার প্রথম সচিব হেদায়েতুল ইসলাম বলেন, এ ধরনের খবরের সঙ্গে হাইকমিশনের কোন সম্পৃক্ততা নেই। হাইকমিশন এ ধরনের খবরের জন্য উৎসাহিত করে না।

এ নিয়ে কথা হয় মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজার। তিনি বলেন, মালয়েশিয়া'তে একটা জিনিস আমার খুব খারাপ লাগে সেটা হলো একজন আরেকজনের বিরুদ্ধে বিষোদগার করে। আমার মনে হয় এর পেছনে কেউ কল কাঠি নাড়ছেন। সবার শুভ বুদ্ধির উদয় হোক এই কামনা করছি।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বিএম বাবুল হাসান বলেন, "নিউজে আমার নাম ব্যবহার করা হয়েছে অথচ আমি কিছুই জানি না। এতো বছর ধরে মালয়েশিয়ায় আছি এ নামে কোন রিপোর্টারকেও চিনি না। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

মালয়েশিয়া বিএনপি'র সভাপতি বাদলুর রহমান খান বলেন, " ত্য কথা লেখায় রাজু'র বিরুদ্ধে যে সংবাদ প্রচার করা হয়েছে তার তীব্র নিন্দা জানাচ্ছি, সে একজন পেশাদার সাংবাদিক, তাকে ছোট করে যাদেরকে প্রোমোট করা হয়েছে বরং তারাই হাইকমিশনের দালাল, এটা আমার মতো সবাই জানে।

জোহর বাংলাদেশ কমিউনিটি'র সভাপতি এস এম আহমেদ বলেন, সত্য বলায় তার বিরুদ্ধে আজ কথিত অনলাইনে নিউজ করা হলো, এটি দু:খজনক। খাদ্য সমস্যা এখন মালয়েশিয়া প্রবাসীদের সবচেয়ে বড় সমস্যা বলে মন্তব্য করেন, তিনি।"

এসজে

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
ঈদের সপ্তম দিন আরটিভিতে যা দেখবেন
ঈদের ষষ্ঠ দিন আরটিভিতে যা দেখবেন
X
Fresh