logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

কুয়ালালামপুর থেকে ঢাকা ফিরতে বিশেষ ফ্লাইট

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি
|  ১৩ মে ২০২০, ১২:০০ | আপডেট : ১৭ মে ২০২০, ১৩:০৬
special flight from kualalampur to dhaka
সংগৃহীত
মালয়েশিয়ায় টানা লকডাউনে প্রায় দুই মাস ধরে বন্ধ রয়েছে বিমান চলাচল। নতুন করে লকডাউনের সময়সীমা বাড়ানোয় বিমান চলাচল স্বাভাবিক হওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। সরকারের নতুন ঘোষণা অনুযায়ী ৯ জুন পর্যন্ত চলবে লকডাউন। এই সময়ের মধ্যে কোনও বিদেশি মালয়েশিয়ায় আসা এবং যাওয়ার ক্ষেত্রে রয়েছে বিধিনিষেধ। তবে সরকারের শর্ত মেনে নিজ নিজ দেশে ফিরতে পারবে অভিবাসীরা।
   
এই সময়ের মধ্যে যারা দেশে ফিরতে চান তাদের জন্য বিশেষ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে ইউএস বাংলা।   

ইউএস বাংলার মালয়েশিয়ার অপারেশন ম্যানেজার শহীদুল ইসলাম জানান, ঈদ এবং জরুরি প্রয়োজনে অনেকেরই দেশে যাওয়া দরকার, মূলত তাদের কথা মাথায় রেখেই বিশেষ এ ফ্লাইটটি চালুর সিদ্ধান্ত নিয়েছে ইউএস বাংলা কর্তৃপক্ষ। 
ওয়ানওয়ে এ ফ্লাইট ছেড়ে যাওয়ার সম্ভাব্য তারিখ ১৫ থেকে ২০ মে হতে পারে বলে জানান তিনি।
ইউএস বাংলা'র অপারেশন ম্যানেজার আরো বলেন, টানা লকডাউনে অনেকেই বিশেষ করে পর্যটক ভিসায় এসে আটকে পড়া  ট্যুরিস্ট, শিক্ষার্থীদের একটি বড় অংশ, ব্যবসায়ী ও প্রফেশনালস'রা দেশে যেতে পারছেন না, অনেকেরই আবার ভিসার মেয়াদ শেষের পথে। তাদের জন্যই আমাদের এই উদ্যোগ। সবকিছু ঠিক থাকলে দুই দেশের সরকারের শর্ত মেনেই বিশেষ এ ফ্লাইটটি কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবে। দেশে ফিরতে আগ্রহীদের দ্রুতই যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। 
সরকারের শর্ত অনুযায়ী দেশে ফিরতে আগ্রহীদের নাম, পাসপোর্ট নম্বর এবং ফোন নম্বরসহ একটি ফর্ম পূরণ করে নিবন্ধন করার জন্য অনুরোধ জানানো হয়েছে। নিবন্ধিত যাত্রীদের মধ্য থেকে যারা ছাড়পত্র পাবেন শুধু তাদেরকে নিয়েই ফ্লাইটটি দেশের উদ্দেশে রওয়ানা হবে।
প্রাথমিক বাছাই শেষে সকল যাত্রীদের নির্ধারিত হাসপাতাল থেকে করোনাভাইরাস পরীক্ষা বাধ্যতামূলক এবং এই সকল শর্ত মেনে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধায়নে আটকে পড়া পর্যটকদের নিয়ে আজ বুধবার (১৩ মে) সকালে একটি বিমান ঢাকার উদ্দেশে রওয়ানা হচ্ছে ।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • প্রবাস এর সর্বশেষ
  • প্রবাস এর পাঠক প্রিয়