• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

সিরাজগঞ্জ-৫

আব্দুল্লাহ আল মামুনকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালেন বিএনএম প্রার্থী

আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২৪, ২০:০১
ছবি : সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী মো. আব্দুল হাকিম সিকদার ভোট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। পাশাপাশি এই আসনের স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুনের প্রতি সমর্থন জানিয়েছেন তিনি।

সোমবার (১ জানুয়ারি) চৌহালি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহফুজা খানমের বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

সিরাজগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের আব্দুল মমিন মন্ডল, জাতীয় পার্টির ফজলুল হক ডনু, কৃষক শ্রমিক জনতা লীগের অ্যাডভোকেট নাজমুল হক, বিএনএমের আব্দুল হাকিম, স্বতন্ত্র মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন ও সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তির সময় ছিল ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দের সময় ছিল ১৮ ডিসেম্বর পর্যন্ত।

ইতোমধ্যে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। ভোটগ্রহণ ২০২৪ সালের ৭ জানুয়ারি।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিখোঁজ অটোরিকশা চালকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার
সিরাজগঞ্জে ১০ শহীদ পরিবারকে বিএনপি নেতা বাচ্চুর সহায়তা 
শাহজাদপুরে নৌকা ভ্রমণে গিয়ে কলেজছাত্র নিখোঁজ 
সিরাজগঞ্জে দোকান কর্মচারী শামীম হত্যা, চারজনের যাবজ্জীবন