• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শুধু আ.লীগ নয়, বিএনপি-জামায়াতকেও শিক্ষা নিতে হবে: জামায়াত আমির

আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৪, ২২:২৮
ছবি: সংগৃহীত

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ভবিষ্যতে যারা দেশ পরিচালনার দায়িত্বে আসবেন তারা যেন জালিমের ভূমিকায় অবতীর্ণ না হয়। মানুষের সঙ্গে জুলুম করলে কী পরিণতি হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে সকলের এ শিক্ষা নেওয়া উচিত। শুধু আওয়ামী লীগকে নয়, এই শিক্ষা জামায়াতকেও নিতে হবে, বিএনপিকেও নিতে হবে।

সোমবার (১৯ আগস্ট) রাজধানীর পঙ্গু হাসপাতালে ছাত্র-জনতার অভ্যুত্থানে আহতদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

জামায়াত আমির বলেন, যারাই মানুষের জন্য কাজ করতে আসবে, তাদের শিক্ষা নিতে হবে, একই গর্তে জাতির পা যেন বারবার না পড়ে।

তিনি আরও বলেন, গুলিতে পা চলে গেছে, হাত কাটা পড়েছে। পা হারানো একজনের কাছে অনুভূতি জানতে চেয়েছিলাম। তিনি বললেন, দেশের প্রয়োজনে আরেক পা দেবো। প্রয়োজনে জীবন দিয়ে দেবো। মানুষ যখন জাতির জন্য দাঁড়িয়ে যায়, সেই জাতিকে কেউ আর দমিয়ে রাখতে পারে না।

এ সময় জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা, সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, নিটোর পরিচালক ডা. অধ্যাপক কাজী শামিমুর রহমান, মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, ডা. ফখরুদ্দীন মানিক, প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার, জামায়াত নেতা জিয়াউল হাসান, ডা. আসাদুজ্জামান কাবুল, ডা. শাহিদুর রহমান আকন্দ, ডা. রতন, ডা.মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৮৫০ বছর আগে লক্ষ্মণ সেন পালিয়েছিল, আপনিও পালালেন: জামায়াত আমির
শহীদরা কোনো দলের সম্পদ নয়, দেশের সম্পদ: জামায়াতের আমির
প্রতিশোধ না নেওয়ার মানে আইন হাতে তুলে নেব না: জামায়াত আমির
কারও প্রতি কোনো প্রতিশোধ নেওয়া হবে না: জামায়াত আমির