• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

নিত্যপণ্যের বাজারসহ সর্বত্র ফ্যাসিবাদের প্রভাব বিদ্যমান: এবি পার্টি 

আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৮:১৭

গণভবনে থাকা ফ্যাসিবাদী দৈত্য পালিয়ে গেলেও নিত্যপণ্যের বাজারসহ সর্বত্র পলাতক ফ্যাসিবাদের প্রভাব বিদ্যমান উল্লেখ করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে এবি পার্টি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ‌‘নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি ও সিন্ডিকেট বাণিজ্য রোধে অন্তর্বর্তীকালীন সরকারের করণীয়’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন এবি পার্টির নেতারা।

সংবাদ সম্মেলনে এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, জনসাধারণের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে চাহিদা, উৎপাদন ও সরবরাহ ব্যবস্থার দিকে সরকারকে নজর দিতে হবে। আমরা প্রতিবছরই দেখছি দ্রব্যমূল্য নিয়ে কারসাজি শুরু হয়, মিডিয়ায় নানা আলোচনা চলে কিন্তু এর সমাধানে সরকারের স্বল্প বা দীর্ঘমেয়াদি কোন ব্যবস্থা চোখে পড়েনা। পতিত ফ্যাসিবাদী আওয়ামী সরকার এই বাজার সিন্ডিকেট বাণিজ্যকে পারিবারিক বাণিজ্যে পরিনত করেছে। কয়েকটি পরিবারের নিকট পুরো জাতিকে জিম্মি করে এর ফায়দা লুটেছে শেখ পরিবার।

তিনি বলেন, প্রতিবছর আমরা একই চিত্র দেখি এবং মিডিয়ায় নানা আলোচনা শুনি কিন্তু দুর্ভাগ্যের বিষয় বিগত সরকার গুলো জনগণের এই ভোগান্তি নিয়ে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করেনি। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী নিয়ে বিগত আওয়ামী সরকার গুটিকয়েক পরিবারের হাতে পুরো দেশকে জিম্মি করে লুটপাটের সাম্রাজ্য কায়েম করে। যার ফল এখনো দেশবাসী ভোগ করছে।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, আমরা মনেকরি বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে দ্রব্যমূল্যের এই সমস্যা সমাধানে স্বল্প ও দীর্ঘমেয়াদী পদক্ষেপ গ্রহণ করতে হবে। স্বল্প মেয়াদে জনগণের দুর্ভোগ লাঘবে অতি প্রয়োজন বিবেচনায় বিশেষ পণ্য সমুহের তালিকা নির্ধারণ করে তার আমদানি উন্মুক্ত করা ও শুল্ক হ্রাস বা প্রয়োজনে শুন্য শুল্কে আমদানির সুযোগ দিতে হবে।

তিনি আরও বলেন, দীর্ঘ মেয়াদে জনগণের চাহিদা নিরূপণ করে অতিপ্রয়োজনীয় ২০ থেকে ২৫ টি পণ্য উৎপাদন ও সরবরাহে কর্পোরেট এবং ডিজিটাল সিস্টেম চালু করতে হবে। কৃষক পর্যায় থেকে ভোক্তা পর্যন্ত সরবরাহে মধ্যসত্বভোগীদের দৌরাত্ম্য বন্ধ করতে হবে। সরকার চাইলে আমরা এ বিষয়ে বিস্তারিত পরিকল্পনা সরকারকে সরবরাহ করবো যেখানে খাদ্য নিরাপত্তা নিয়ে কোন সংকট তৈরির কোন সুযোগ হবে না। খাদ্য নিরাপত্তা সংকট দিনশেষে রাষ্ট্রের নিরাপত্তা সংকট তৈরি করে বিধায় বর্তমান সরকারকে এই সংকট সমাধানে আমরা স্থায়ী ব্যবস্থা গ্রহণের আহবান জানাই।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবি পার্টির আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার ও যুগ্ম আহ্বায়ক লে. ক.(অব.) হেলাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন দলের প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল ও মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন এবং আরও অনেকে।

আরটিভি/ ডিসিএনই

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিত্যপণ্যের বাজার বাগে আনতে উঠেপড়ে লেগেছে সরকার
নিম্ন ও মধ্যবিত্তের জন্য আতঙ্ক নিত্যপণ্যের বাজার
এবি পার্টির নতুন আহ্বায়ক আব্দুল ওহাব
এবি পার্টির আহ্বায়ক সোলায়মানের পদত্যাগ