• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মনোনয়নপত্র বেচে ১৩ কোটি টাকার বেশি আয় আওয়ামী লীগের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ নভেম্বর ২০১৮, ২১:৫৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় ৪ হাজার ৩৬৭টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। আজ সোমবার মনোনয়নপত্র বিক্রি ও জমা দেয়ার ছিল শেষ দিন। এদিন ৩৩২টি মনোনয়নপত্র বিক্রি হয়। গেল চারদিনে সর্বমোট ৪হাজার ৩৬৭টি মনোনয়নপত্র বিক্রি হয়। প্রতিটি মনোনয়নপত্রের মূল্য ছিল ৩০ হাজার টাকা। যা থেকে আওয়ামী লীগের দলীয় ফান্ডে জমা হয়েছে ১৩ কোটি ১০ লাখ ১০ হাজার টাকা।

গেল শুক্রবার থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি ও জমার কাজ শুরু হয়।আটটি বিভাগের মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিদের কাছে দলীয় মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। ধানমন্ডিতে দলটির বর্ধিত অফিসের দোতলা ও তৃতীয়তলা থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

মনোনয়নপ্রত্যাশী ও তাদের সমর্থকদের ভিড়ে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির কার্যালয় ঘিরে ছিল উৎসবের আমেজ। মনোনয়নপত্র কিনতে প্রত্যাশীরা দলবল নিয়ে ধানমন্ডিতে হাজির হন।

ঘোষিত নতুন তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ ডিসেম্বর এবং প্রত্যাহারের তারিখ ৯ ডিসেম্বর। নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে সোমবার এ নির্দেশনা দেওয়া হয়।

আজ সোমবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ভোটের নতুন তারিখ ৩০ ডিসেম্বর ঘোষণা করেন।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh