• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার জামিন না দেয়া সংবিধানের লঙ্ঘন: ড. কামাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জানুয়ারি ২০২০, ১৮:৪২
খালেদা জিয়ার জামিন না দেয়া সংবিধানের লঙ্ঘন ড. কামাল
সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিন ও যথাযথ চিকিৎসা পাওয়ার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে, যা সংবিধান লঙ্ঘনের সমতুল্য। প্রয়োজনে তিনি খালেদা জিয়ার জামিনেও লড়বেন।

আজ মঙ্গলবার মতিঝিলে নিজ চেম্বারে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, খালেদা জিয়াকে জামিন না দেয়া অবশ্যই সংবিধানের লঙ্ঘনের মতো কাজ। তার উন্নত চিকিৎসার জন্য আমাদের দাবি মেনে না নেয়া হলে, এটাও সংবিধান লঙ্ঘনের মতো কাজ হবে।

তিনি আরও বলেন, অতি সম্প্রতি মিডিয়ায় প্রকাশিত তথ্যে জানা যায়, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া মারাত্মক অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন।তার স্বাস্থ্যের গুরুতর অবনতির কারণে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমরা গভীর উৎকণ্ঠা ও উদ্বেগ প্রকাশ করছি। সেই সাথে খালেদা জিয়ার জামিন প্রদান নিয়ে তালবাহানার জন্য আমরা নিন্দা প্রকাশ করছি।

সর্বোচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন খারিজ হয়ে যাওয়ার পর আর কোনও সুযোগ আছে কি না, সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই আছে। জামিন যতবার আমরা চাইতে পারি। রিভিউর ব্যাপার আছে, রিভিউ ছাড়া ফ্রেস অ্যাপ্লিকেশন করা যায়। সংবিধানের বাইরে কেউ না, সংবিধানের কর্তব্য পালনে সবাই বাধ্য।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য মহসিন রশিদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সাধারণ সম্পাদক সিরাজ মিয়া, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারার নূরুল আমিন ব্যাপারী প্রমুখ।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
ইসরায়েলে ইরানের হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
২৪ এপ্রিল থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
X
Fresh