• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পরিস্থিতির অবনতি হলে সরকার আরও কঠোর হবে: সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০২০, ১৫:০৬
Bridges Minister Obaidul Quader
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ রোধে অর্ধেক আসন খালি রেখে ও সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু হয়েছে। বাস্তবতার প্রয়োজনে ভাড়া সমন্বয় করা হয়েছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার (১ জুন) তার বাসভবন থেকে ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মালিকদের স্বাস্থ্যবিধি ও শর্ত মেনে গাড়ি চালানোর অনুরোধ করছি। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনী, ভিজিলেন্স টিম, মোবাইল কোর্টসহ টার্মিনাল কর্তৃপক্ষকে অর্ধেক আসন খালি রাখা এবং বর্ধিত ভাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে কিনা সে বিষয়টি তদারকি করতে আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে বারবার অনুরোধ করা হয়েছে। যদি অসচেতনতা এবং স্বাস্থ্যবিধি না মানায় পরিস্থিতির আরও অবনতি হয় তাহলে সরকার কঠোর হবে। জীবন জীবিকার জন্য লকডাউন শিথিল করতে হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা উদ্বেগজনক পর্যায়ে থাকলেও লকডাউন শিথিল করছে। কোথাও কোথাও তুলেও নিচ্ছে। পরিবর্তিত প্রেক্ষাপটে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের ভারসাম্যপূর্ণ অবস্থান বেছে নিতে হবে।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, আপনারা অতিরিক্ত যাত্রী হবেন না। অর্ধেক আসন খালি রাখুন। শারীরিক দূরত্ব বজায় রাখুন। সংক্রমণ থেকে নিজে বাঁচুন ও অপরকে বাঁচান। হুড়োহুড়ি, বাড়তি যাত্রী হওয়া, স্বাস্থ্যবিধি না মানা এ সংকটকে আরও ঘনীভূত করতে পারে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাজার নিয়ন্ত্রণ রাখতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করবে র‍্যাব’
ভোটের দিন লকডাউনের ডাক এবি পার্টির
X
Fresh