• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

মেট্রোরেল প্রকল্পের কাজের গতি আরও বাড়াতে চান প্রধানমন্ত্রী: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জুন ২০২০, ১২:৫৯
PM wants to speed up Metrorail project: Quader
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান মেট্রোরেল প্রকল্পের কাজের গতি আরও বাড়াতে চান।

বুধবার জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে এক ভিডিও কনফারেন্সে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ইতোমধ্যে প্রকল্পের সার্বিক অগ্রগতি প্রথম শ্রেণির মান সম্পন্ন হয়েছে। জাপানে আরও চারটি ট্রেন সেটের কাজ চলছে। চলমান পরিস্থিতির উন্নতি হলে ট্রেনগুলো দেশে আনা হবে। এই মাসে মেট্রো স্টেশন এবং স্টিল স্ট্রাকচারের কাজ চলমান রয়েছে গাজীপুরে। চলমান করোনা পরিস্থিতির সময় কাজে লাগাতে মেট্রোরেল রুট ডিজাইনের কাজ চলমান রয়েছে।

কাদের আরো বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প মেট্রোরেল প্রকল্পের কাজের পরিধি বাড়াতে আমি প্রকল্প সংশ্লিষ্টদের অনুরোধ করছি। কর্মরত জনবল স্বাস্থ্যবিধি প্রতি পালনের মাধ্যমে প্রকল্পের কাজের পুরোদমে সম্পৃক্ত করে কাজ এগিয়ে যেতে হবে, এগিয়ে নিতে হবে। আমরা চ্যালেঞ্জ অতিক্রম করেছি। এখন আমাদের সামনে যুক্ত হয়েছে নতুন চ্যালেঞ্জ।

ওবায়দুল কাদের বলেন, ৬টি রুটে মেট্রোরেল সমন্বয়ে ৬৭ কিলোমিটার এবং ৬১ কিলোমিটার পাতালসহ ১২৮ কিলোমিটার দীর্ঘ একটি রেল নেটওয়ার্ক তৈরির কাজ করছে। এ লক্ষ্যে ২০২০ থেকে ২০৩০ সালের মধ্যে সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন শুরু হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমপি-মন্ত্রীদের যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী
আজ থেকে আবার চলছে মেট্রোরেল
শনিবার ফের ছুটবে মেট্রোরেল
X
Fresh