• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

ফুটবলকে বিদায় জানালেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার ভারানে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৬
ভারানে
ছবি-এএফপি

রাশিয়া বিশ্বকাপে গতিময় ফুটবল খেলে শিরোপা জিতেছিল ফ্রান্স। যেখানে রক্ষণভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন রাফায়েল ভারানে। এ ছাড়া রিয়াল মাদ্রিদের হয়েও বেশ কয়েকটি শিরোপা জিতেছেন তিনি। সম্প্রতি সময়টা ভালো যাচ্ছে না এই ফরাসি ফুটলারের। এর মধ্যেই হঠাৎ করেই সব ধরনের ফুটবলকে বিদায় বলে দিলেন ভারানে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) অফিসিয়াল ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে অবসরের কথা নিজেই জানিয়েছেন ভারানে। সেখানে তিনি জানান, ক্যারিয়ার নিয়ে তার কোনো অনুশোচনা নেই। কিছু জিনিস আমি বদলাতে পারব না। লোকে বলে সব ভালোরই শেষ আছে।

পোস্টে বিশ্বকাপজয়ী এই ফুটবলার বলেন, তারা বলে সব ভালো জিনিসেরই একটা শেষ থাকে। আমার ক্যারিয়ারে অনেক চ্যালেঞ্জ এসেছিল। সেসব অতিক্রম করেছি। নতুন চ্যালেঞ্জ নিয়েছি। নিজেকে সর্বোচ্চ পর্যায়ে রেখেছি। ক্যারিয়ার নিয়ে কোনো অনুশোচনা নেই। পূর্ণতা নিয়েই থামছি ফুটবল থেকে, যে খেলাটিকে আমরা সবাই ভালোবাসি।

ভক্ত, সতীর্থ ও কোচদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ভারানে বলেন, আমি যেসব ক্লাবে খেলেছি, সেখানকার সতীর্থ, কোচিং স্টাফ, ভক্ত-সমর্থক সবার প্রতি অন্তর থেকে ভালোবাসা প্রকাশ করছি। এই যাত্রায় আপনারা আমার জীবনের প্রতিটি মুহূর্ত রাঙিয়ে তুলতে এবং স্বপ্ন সত্যি করতে সহায়তা করেছেন। ফুটবলের প্রতি ধন্যবাদ ও ভালোবাসা।

জাতীয় দলের জার্সিতে ৯৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ৩১ বছর বয়সী এই ফুটবলার। ২০১৮ বিশ্বকাপে ছিলেন ফরাসি দলের নিয়মিত সদস্য। যেখানে ক্রোয়েশিয়া হারিয়ে তার দল চ্যাম্পিয়নও হয়েছিল। পরবর্তীতে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে অবসর নেন আন্তর্জাতিক ফুটবল থেকে।

বিদায়ের আগে সবমিলিয়ে ভারানে বিশ্বকাপ, চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন। জাতীয় দলের বাইরে তার দীর্ঘ সুখস্মৃতি আছে দুই জায়ান্ট ক্লাব রিয়াল ও ইউনাইটেডে। রিয়াল মাদ্রিদে ১০টি মৌসুম পার করেছেন তিনি।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
ফুটবল খেলাকে কেন্দ্র করে সুনামগঞ্জে শতাধিক আহত
বাংলাদেশকে রুখে দিল দুর্বল গুয়াম
ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবককে কুপিয়ে হত্যা