• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ওয়াসিমের সেরা একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ এপ্রিল ২০২০, ১৮:৩১
Wasim Jaffer
সাকিব

৫৭ শতক, ৯১ অর্ধশতক ও প্রায় সাড়ে ১৯ হাজার প্রথম শ্রেণির রান তার ঝুলিতে। রঞ্জি ট্রফিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ও রান তোলার রেকর্ডের মালিকও যে তিনি। ভারতের ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি ওয়াসিম জাফর নিজের পছন্দের টি-টোয়েন্টি একাদশে সাকিব আল হাসানকে রেখেছেন।

৪২ বছর বয়সী ওয়াসিম তার সেরা একাদশ নিজের টুইটার পেজে পোস্ট করেছেন। এতে প্রতিটি দেশ থেকে একজন করে রেখেছেন তিনি। সুযোগ হয়নি বিরাট কোহলি ও রোহিত শর্মার তাই চটেছেন ভারতীয় টুইটার ব্যবহারকারীরা।

ওপেনার হিসেবে ডেভিড ওয়ার্নার ও বাবর আজমকে বেছে নিয়েছেন ওয়াসিম। এরপরই কেন উইলিয়ামসন, এবি ডি ভিলিয়ার্স হাল ধরবেন ব্যাটিংয়ের। উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে জস বাটলারকে। একজন পেস ও একজন স্পিনিং অলরাউন্ডার রয়েছে এই একাদশে। আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসান হচ্ছেন এই দুই অলরাউন্ডার। স্পিন বিভাগের দায়িত্ব পালন করবেন রশিদ খান ও সন্দ্বীপ লামিচানে। পেস আক্রমণে থাকছেন লাসিথ মালিঙ্গা ও যশপ্রীত বুমরা।

অনেকেই এই একাদশকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছেন। কেউ কেউ মন্তব্য করেছেন মুসলিম ক্রিকেটার তাই পাকিস্তানিদের রাখতেই হবে।

৪২ বছর বয়সী ওয়াসিম জাফর গেল মার্চে ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। ২০১৯ সালে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তি বদ্ধ হয়েছিলেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগে হয়ে বয়স ভিত্তিক দলগুলোকে ব্যাটিং পরামর্শ দিচ্ছেন তিনি।

ওয়াসিম জাফরের সেরা টি-টোয়েন্টি একাদশ

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জস বাটলার (ইংল্যান্ড), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), সাকিব আল হাসান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), সন্দ্বীপ লামিচানে (নেপাল), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), যশপ্রীত বুমরা (ভারত)।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh