• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মাশরাফি গর্বিত তাদের সঙ্গে খেলতে পেরে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০২০, ১৭:০৪
মাশরাফি গর্বিত তাদের সঙ্গে খেলতে পেরে
মাশরাফি বিন মুর্তজা

২০০১ সালে ক্যারিয়ার শুরু ২০২০ সালে এসেও মাশরাফি তৈরি হন মাঠে নামার। লম্বা এই ক্যারিয়ারে দুই পায়ে সাতবারের বেশি অস্ত্রোপচার নিয়েও খেলে যাচ্ছেন দিব্যি। এই তো কয়েকদিন দায়িত্ব ছেড়েছেন অধিনায়কত্ব থেকে।

দীর্ঘ দিনের অধিনায়ক ক্যারিয়ারেও ছিলেন সফল। এই সফলতা তাকে নিয়ে গেছে দেশ সেরা অধিনায়কের তালিকায় শীর্ষে। কেন না, তার হাত ধরেই বাংলাদেশ ক্রিকেট এখন পর্যন্ত দেখেছে সর্বোচ্চ সফলতা।

মাশরাফি যখন শুরু করেন বাংলাদেশ ক্রিকেট ছিল না আজকের মতো। একটা জয়ের জন্য অপেক্ষা করতে হতো মাসের পর মাস। ভালো খেলাটাই ছিল তখন লক্ষ্য।

দীর্ঘ ১৯ বছরের ক্যারিয়ারে মাশরাফি দেখেছেন বাংলাদেশ ক্রিকেটের সংগ্রাম। পেয়েছেন বেশ কয়েকটি প্রজন্ম। এনামুল হক মনি থেকে শুরু করে হালের নাঈম শেখদের সঙ্গেও খেলে যাচ্ছেন।

টাইগার পেসার গর্ববোধ করেন নিজেকে নিয়ে এই প্রজন্মগুলোর সঙ্গে খেলতে পেরে। এমনকি এক সময়ের সতীর্থদের পেয়েছেন নির্বাচক কিংবা কোচের ভূমিকায়। সোমবার তামিম ইকবালের সঙ্গে ফেসবুক লাইভে যোগ দিয়ে এমনটা বলেন তিনি।

‘আমিতো তাদের সঙ্গে খেলতে পেরেছি আলহামদুলিল্লাহ। সবার সঙ্গে খেলতে পেরেছি এটা আমার জন্য বিরাট কিছু। অনেকগুলা জেনারেশনের সঙ্গে খেলেছি, আমি মনে করি এটা আমার জন্য অনেক বড় অর্জন। আকরাম ভাই-মনি ভাইদের সঙ্গে খেলছি। মনি ভাই কিন্তু আকরাম ভাইদেরও বড়। বুলবুল ভাই, সুজন ভাই, পাইলট ভাইদের সঙ্গেও খেলেছি। এরপর বিকাশ ভাইয়েরা, রাজিন সালেহ ভাই। নাফিস ইকবাল আমরা একই ব্যাচের। সবশেষ সৌম্য, তাসকিন এদের সাথেও খেলতে পারছি। এটা আসলে অনেক বড় অর্জন।’

নিজের ক্যারিয়ার শুরুর আগে বাংলাদেশ ক্রিকেটের সংগ্রামের কথা বলতে গিয়ে মাশরাফি জানান, একটা অংশে ২০০১ সালে তো আমিও খেলছি, তখনও বাংলাদেশ ক্রিকেটের অবস্থা এমন ছিল না। কিন্তু তারা অনেক আগে থেকে স্ট্রাগল করে করে খেলে আসছেন।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদীয় স্থায়ী কমিটিতে সাকিব-মাশরাফি
X
Fresh