• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আইপিএলের সঙ্গে বিদেশি লিগ খেলার অনুমতি চান রায়না

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মে ২০২০, ১৫:৪৩
আইপিএলের সঙ্গে বিদেশি লিগ খেলার অনুমতি চান রায়না
সুরেশ রায়না

ভারতীয় ক্রিকেটাররা চাইলেও স্বাদ নিতে পারবেন না বিগ ব্যাশ, বিপিএল কিংবা সিপিএলের মতো জাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনুমতি না থাকায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলেই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

তবে বেশ কজন ক্রিকেটার আইপিএলকে বিদায় বলে দিয়েছেন দেশের বাইরে লিগ খেলার জন্য। যেমনটা যুবরাজ সিং গতবছর আইপিএল থেকে নাম সরিয়ে নিয়েছিলেন, খেলেছিলেন দুবাইতে টি-টেন ও কানাডায় টি-টোয়েন্টি লিগ।

তবে সুরেশ রায়না চান, আইপিএল ছাড়াও দেশের বাইরে লিগ খেলার অনুমতি দেয়া হোক সব ক্রিকেটারকে। শনিবার ইন্সটাগ্রাম লাইভে সাবেক সতীর্থ ইরফান পাঠানের সঙ্গে আড্ডায় এই দাবি তুলেন রায়না।

‘আমি আশা করি, বিসিসিআই আইসিসি ও ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আলোচনা করে বোর্ডের চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের বাইরের লিগে খেলার অনুমতি দেবে। আমার মনে হয়, ইউসুফ পাঠান, আমি, রবিন উথাপ্পা, এরকম অনেক ভালো ক্রিকেটার আছে, যারা বাইরের লিগে খেলে অনেক শিখতে পারবে, সেটা যে লিগই হোক। আমাদেরকে অন্তত দেশের বাইরে দুটি লিগে খেলার অনুমতি দিক।’

বোর্ডের চুক্তিতে না থেকেও বাইরে খেলতে না পারা হতাশার মনে করে ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। রায়না চান, বিদেশি লিগে খেলে অন্তত ক্যারিয়ার সমৃদ্ধ করতে। কেন না, আইপিএল ছাড়া ভারতে যে লিগগুলো হয় সেসব তো ক্যারিয়ারে যোগ হয় না।

‘আমরা বোর্ডের চুক্তিতে নেই, অনেকে আবার আইপিএলের চুক্তিও নেই। খেলছি না আন্তর্জাতিক ক্রিকেটও। এছাড়া ঘরোয়া ক্রিকেটের মানও আন্তর্জাতিক পর্যায়ের নয়। সিপিএল হোক বা বিগ-ব্যাশ বা যে কোনো লিগ, আমরা যদি অন্তত তিন মাস মানসম্পন্ন ক্রিকেট খেলার সুযোগ পাই, সেটা আমাদের জাতীয় দলের জন্য প্রস্তুত থাকতে সাহায্য করতে পারে।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh