• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাফুফের ইফতার কার্যক্রম নজর কেড়েছে ফিফার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মে ২০২০, ১৪:১৭
Bangladesh Football Federation, bff, fifa
ছবি-ফিফা

করোনাভাইরাসের প্রকোপ শুরু লকডাউনের সিদ্ধান্ত নেয় সরকার। বিপাকে পড়ে খেটে খাওয়া মানুষ। এর পর থেকেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষে দুস্থদের জন্য খাবারের ব্যবস্থা করা হচ্ছিল। যা রমজানেও জারি রয়েছে।

প্রতিদিন ৩০০ জনকে ইফতার করাচ্ছে বাফুফে। রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনের সামনে স্বাস্থ্যবিধি তথা সামাজিক দূরত্ব মেনেই দেয়া বিতরণ করা হচ্ছে ইফতার প্যাকেজ।

বাফুফের এই কার্যক্রম এবার নজর কেড়েছে আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা)। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার ওয়েব সাইটে এক প্রতিবেদনে উঠে এসেছে বিষয়টি।

প্রতিবেদনে বাফুফের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার আহসান আহমেদ অমিত বলেছেন, ‘প্রতিদিন, এতিম, দুস্থ ও কর্মহীন হয়ে পড়াদের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, জীবন যাত্রা স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাবে বাফুফে। সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরণের এমনটাই নির্দেশনা দিয়েছেন।

আহসান আহমেদ অমিত জানান, বাংলাদেশ দলের সাবেক-বর্তমান ফুটবলার, ক্লাব ও সংগঠকদের মধ্যে অনেকেই বিপর্যয়ের সময় সুবিধাবঞ্চিতদের সাহায্যে এগিয়ে এসেছেন।

এদিকে প্রতিবেদনে এবারের রমজান মুসলিম ফুটবলারদের জন্য বিশেষ সুযোগ বলে উল্লেখ করা হয়েছে। সাধারণত রোজা রেখেই মাঠে নামতে হয় ফুটবলারদের। অনেক সময় খেলার কারণে পরিবারের সঙ্গে সময়ও কাটাতে পারে না সবাই। এবারের চিত্রটা ভিন্ন। সবাই পরিবারের সঙ্গে নিজেদের ধর্মীয় বিধান পালন করতে পারছে তাই এবারের রমজানের তাৎপর্য আলাদা বলে জানিয়েছে ফিফা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
X
Fresh