• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপের ফাইনাল ভেন্যু হচ্ছে কোয়ারেন্টিন সেন্টার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মে ২০২০, ১৫:৪৭
The final venue of the World Cup is the Quarantine Center
ছবি- সংগৃহীত

ভারতে হু হু করে বাড়ছে করোনা আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা। দিন যত যাচ্ছে ততোই খারাপের দিকে দেশটির অবস্থা। এমন সময়ে কোয়ারেন্টিনের ব্যবস্থা করতে ছাড়তে হচ্ছে ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ভেন্যু ওয়াংখেড়ে স্টেডিয়াম।

গতকাল শুক্রবার মহারাষ্ট্র ক্রিকেট সংস্থাকে মিউনিসিপ্যাল কর্পোরেশন চিঠি দিয়ে নির্দেশ দিয়েছে ওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোয়রেন্টিন সেন্টারের জন্য ছেড়ে দেয়ার।

মিউনিসিপ্যাল কর্পোরেশনের দেয়া নির্দেশনামায় লেখা ছিল, ওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোয়রান্টিন সেন্টারে পরিণত করার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তাই অনুরোধ করা হচ্ছে, ওয়াংখেড়ের ক্যাম্পাসে যে সমস্ত হোটেল, লজ, ক্লাব, এগজ়িবিশন সেন্টার, ক্লাব, ডর্মিটরি ইত্যাদি রয়েছে সেসব তুলে দেওয়া হোক রাজ্য সরকারের হাতে।

মুম্বাইতে দ্রুতই বাড়ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৫২৪ জন। মারা গেছেন ১ হাজার ১৯ জন। এরিমধ্যে ভারতের আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে করোনার উৎপত্তিস্থল চীনকেও। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৯৪০ জন। এরমধ্যে মারা গেছেন ২ হাজার ৭৫২ জন।

যদিও ওয়াংখেড়ে স্টেডিয়াম ব্যবহারের অনুমতি দেয়া হচ্ছে অর্থের বিনিময়ে। তবে মিউনিসিপ্যাল কর্পোরেশনের নির্দেশ অমান্য করলে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলেও জানিয়ে দিয়েছে মিউনিসিপ্যাল কর্পোরেশন।

‘নির্দেশ অমান্য করলে, ১৮৮ ধারায় শাস্তি হতে পারে। ওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোয়রান্টিন সেন্টারে পরিণত করার পারিশ্রমিক সময় মতো তুলে দেওয়া হবে মুম্বাই ক্রিকেট সংস্থাকে। তাই রাজ্যের এই সঙ্কটকালীন মুহূর্তে পাশে থাকার অনুরোধ করা হচ্ছে।’

মিউনিসিপ্যাল কর্পোরেশনের চিঠি পেয়ে মুম্বাই ক্রিকেট সংস্থার সচিব সঞ্জয় নায়েক জানিয়েছেন, আমরা আবেদনপত্র পেয়েছি। রাজ্য সরকারের সঙ্গে প্রত্যেক পদক্ষেপে সহযোগিতা করবে এমসিএ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh