• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কা সফর নিয়ে ভারতের ইতিবাচক সাড়া

অনলাইন ডেস্ক
  ১৬ মে ২০২০, ২০:২৬
India's positive response to the Sri Lanka tour
ছবি- সংগৃহীত

আজ ১৬ই মে থেকে মাঠে ফিরছে বিশ্ব ফুটবলের জনপ্রিয় ঘরোয়া আসর বুন্দেসলিগা। শুধু করোনার হুমকিকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ফুটবলাররা মাঠে ফিরবেন তেমনটা নয়, চলতি মাসের ২০ তারিখ থেকে ৩০ ক্রিকেটার নিয়ে শুরু হচ্ছে ইংল্যান্ডের অনুশীলন ক্যাম্প।

শুরু থেকে কথা হচ্ছিল, ফাঁকা গ্যালারীর সামনে হলেও খেলা চালিয়ে যাওয়া উচিত। তবে করোনা মহামারীর প্রকোপে সে পরিকল্পনা প্রাথমিক পর্যায়েই সীমাবদ্ধ থেকেছে। তবে এই ভাইরাসের ভবিষ্যৎ যেহেতু কেউ জানে না তাই আর ঘরে বসে থাকতে চাইছে না কেউ।

আসছে জুলাইয়ে ভারতকে দর্শকশূন্য মাঠে ৬ ম্যাচের ( ৩ ওয়ানডে, ৩ টি-টোয়েন্টি) সীমিত ওভারের সিরিজ খেলার প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

লঙ্কান বোর্ডের প্রস্তাবে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) থেকে এসেছে সবুজ সংকেত। বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধামাল জানিয়েছেন, প্রশাসনের বাঁধা না পেলে লঙ্কা দ্বীপে ঘাঁটি গাড়তে প্রস্তুত তারা।

‘এখন ব্যাপারটা সরকারের সবুজ সংকেতের উপর নির্ভর করছে। যদি লক-ডাউন এবং ভ্রমণ সম্পর্কিত বাধ্যবাধকতা কিছুটা শিথিল হয় তবে এই সিরিজ আয়োজন সম্ভব। যদি আমাদের ছেলেদের নিরাপত্তা এবং স্বাস্থ্য ঝুঁকি না থাকে তবে আমরা ভ্রমণে প্রস্তুত।’

গেলো মার্চের ২৫ তারিখ থেকেই ঘর বন্দী ভারতের ক্রিকেটাররা। এমন পরিস্থিতিতে ফিটনেস নিয়েও তেমন কাজ করার সুযোগ নেই। সিরিজ আয়োজন নিয়ে কিছুটা সম্ভাবনা তৈরি হলেও তাই শঙ্কা থেকেই যাচ্ছে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh