• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনার বিরোধী টুর্নামেন্টে তিন ইউরোপিয়ান জায়ান্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মে ২০২০, ১৩:১৬
coronavirus rtv online, european-solidarity-cup
ছবি-সংগহীত

করোনার ছোবলে ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ ইতালি ও স্পেন। দুই দেশের স্বাস্থ্যখাতে অর্থসাহায্য দিতেই বিশেষ আয়োজন করছে তিন জায়ান্ট দল। স্পেনের রিয়াল মাদ্রিদ, জার্মানির বায়ার্ন মিউনিখ এবং ইতালির ইন্টার মিলান অংশগ্রহণ করবে ইউরোপিয়ান সলিডারিটি কাপে।

স্পেনে প্রায় ২ লাখ ৭৯ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে প্রায় ২৮ হাজার মানুষ। ২ লাখ ২৬ হাজার মানুষ আক্রান্ত হয়েছে ইতালিতে। ৩২ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা।

ভয়াবহ সঙ্কট মোকাবেলায় কোমর ভেঙেছে দুই দেশের স্বাস্থ্য ব্যবস্থার। ব্যাপক ক্ষতিগ্রস্থ দেশ ‍দুটির পাশে ইউরোপের তিন জায়ান্ট ফুটবল ক্লাব দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

স্কাই স্পোর্টস জানাচ্ছে, রাউন্ড-রবিন ফরম্যাটে চলবে হবে ইউরোপিয়ান সলিডারিটি কাপের ম্যাচগুলো। ঘরের মাঠ সানসিরো স্টেডিয়ামে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে আথিতেয়তা দেবে ইন্টার মিলান। সান্তিয়াগো বার্নাব্যুতে ইন্টারের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। মিউনিখের আলিয়াঞ্জ অ্যারিনায় রিয়ালের বিপক্ষে খেলবে বায়ার্ন। টুর্নামেন্টে থেকে থেকে আয় করা অর্থের পুরোটাই দান করা হবে স্পেন-ইতালির স্বাস্থ্যখাতের সাহায্যে।

যদিও ম্যাচগুলো কবে আয়োজন হচ্ছে, সে বিষয়টি নিয়ে এখনও চূড়ান্ত সূচি নির্ধারণ করা হয়নি। ধারণা করা হচ্ছে তিন দেশের স্টেডিয়ামে দর্শক প্রবেশের নিষেধাজ্ঞা তুলে নিলেই দিনক্ষণ চূড়ান্ত হয়ে যাবে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
ম্যানসিটিকে কাঁদিয়ে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ
বায়ার্নকে টপকে ১২০ বছরের আক্ষেপ ঘুচালো লেভারকুসেন
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
X
Fresh