• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান প্লাঙ্কেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুন ২০২০, ১৮:২৪
Plunkett wants to play for the United States
লিয়াম প্লাঙ্কেট

বিশ্বকাপ শেষ হবার পরই লিয়াম প্লাঙ্কেটকে বাদ পড়তে হয় দল থেকে। অথচ ইংলিশদের বিশ্বকাপ জয়ীদের একজন এই প্লাঙ্কেট। দল থেকে বাদ পড়ার পর বাদ পড়েছেন চুক্তি থেকে, জায়গা হয়নি ৫৫ সদস্যের প্রাথমিক তালিকায়ও।

বলা যায়, প্লাঙ্কেটের ভবিষ্যৎ একরকম অনিশ্চিত ইংল্যান্ড ক্রিকেট দলে। অথচ প্লাঙ্কেট বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে করেছিলেন অসাধারণ বোলিং, নিয়েছিলেন ৩টি উইকেটও। এরপর খেলে গেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

জাতীয় দল থেকে এভাবে উপেক্ষিত হয়ে প্লাঙ্কেট ইচ্ছা পোষণ করেছেন যুক্তরাষ্ট্রের হয়ে খেলার। সম্প্রতি দেশটি স্বীকৃতি পেয়েছে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের।

প্লাঙ্কেটের স্ত্রী আমেরিকান হওয়ায় এই সুযোগটা রয়েছে তার। তবে পূরণ করতে হবে দেশটির আবাসন নীতির শর্ত। তাই প্লাঙ্কেটকে টানা তিন বছর থাকতে হবে আমেরিকায়।

এনিয়ে বিবিসি রেডিও ফাইভকে দেয়া সাক্ষাৎকারে প্লাঙ্কেট বলেন, যুক্তরাষ্ট্রে গিয়ে কোনও ধরনের ক্রিকেটের সঙ্গে জড়িত হতে পারলে ভালো লাগবে।

যতই ভিনদেশে যাওয়া হোক আর খেলা হোক, প্লাঙ্কেটের মন পড়ে থাকবে স্বদেশেই। তবে আমেরিকার হয়ে খেলার সুযোগ পেলে সেটা হাতছাড়া করবেন না বলেও জানিয়েছেন তিনি।

‘আমি সবসময়ই ইংল্যান্ডের নাগরিক থাকব। তবে যদি ফিট থাকি এবং সেদেশের সর্বোচ্চ স্তরে খেলার সুযোগ থাকে আমার তাহলে কেন আমি তা গ্রহণ করব না।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh