• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাসস্থান সংকটে অনুশীলনে ব্যাঘাত পিসিবির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুন ২০২০, ২১:৩০
বাসস্থান সংকটে অনুশীলনে ব্যাঘাত পিসিবির
ছবি- সংগৃহীত

মাঠে ফিরতে শুরু করেছে ক্রিকেট। বেশ কয়েকটা দল এরিমধ্যে শুরু করে দিয়েছে অনুশীলন। জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের ঘোষণা দিয়েছে ইংল্যান্ড।

করোনাভাইরাসের ফলে মাঠের ক্রিকেট স্থগিত হয়ে যাবার পর প্রথম দল হিসেবে ইংল্যান্ড সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের পর ঘরের মাঠে ইংল্যান্ডের প্রতিপক্ষ পাকিস্তান।

অনেকদিন ঘর বন্দী পাকিস্তানি ক্রিকেটাররা। ইংল্যান্ড সফরের আগে তাই প্রয়োজন অনুশীলন। তারও আগে প্রয়োজন ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা। আর সেখানেই বেধেছে সমস্যা। কারণ যে জৈব-সুরক্ষিত পরিবেশের মধ্যে অনুশীলন করার কথা ছিল পিসিবি সেই পরিবেশ নিশ্চিত করতে পারছে না।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ভেবেছিল ২৫-৩০ জন ক্রিকেটারকে লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমীতে অনুশীলন করানোর কথা। সেক্ষেত্রে ক্রিকেটারদের থাকার জন্য প্রয়োজন ৪০টি ঘর। তবে ন্যাশনাল ক্রিকেট একাডেমী (এনসিএ) কর্তৃপক্ষ জানিয়েছে, সর্বোচ্চ ২১ জন খেলোয়াড় তথা টিম মেম্বারের থাকার ব্যবস্থা করে দিতে পারবে তারা।

শুধু ঘর সংকট তেমনটাও নয়। যতদিন অনুশীলন চলবে ততদিন একাডেমীর বাইরে যেতে পারবে না দলের কোনো সদস্য। সামাজিক দূরত্ব বজায় রাখতে চাই প্রয়োজন বড় জায়গা। কিন্তু এনসিএতে নেই সে সুযোগ।

পিসিবি চাইছে অনুশীলন ক্যাম্পকে দুই ভেন্যুতে ভাগ করতে। এর ফলে কিছুটা হলেও দূর হতে পারে সংকট। তবে এই ব্যাপারে এখনো নিশ্চিতভাবে কিছু এখনো জানানো হয়নি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh