• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টেস্ট ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচ চান কুম্বলে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ জুন ২০২০, ২০:০৯
Kumble wants a warm-up match before the Test match
অনিল কুম্বলে

দীর্ঘ বিরতির পর জুলাইয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ইংলিশদের ডেরায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। লম্বা বিরতিতে সুযোগ হয়নি অনুশীলনেরও। খেলাটা যেহেতু পাঁচ দিনের তাই থেকে যাচ্ছে ইনজুরির শঙ্কা।

করোনাভাইরাস এই মুহূর্তে বড় হুমকি। এরই সঙ্গে যদি যোগ হয় ইনজুরি, সেটা খুবই দুর্ভোগের হবে তা বলার অপেক্ষা রাখে না। ভারতের সাবেক তারকা এবং আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে অবশ্য বাতলে দিয়েছেন এই সমস্যা থেকে উত্তরণের উপায়। তার মতে টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ হতে পারে ইনজুরি থেকে বাঁচার মোক্ষম উপায়।

‘আমি জানি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সম্ভাব্য টেস্ট সিরিজ ঘোষণা করেছে ইংল্যান্ড, সেটি নির্ভর করছে সরকারের অনুমতি পাওয়ার ওপর। হঠাৎ করে টেস্ট খেলতে হলে ক্রিকেটারদের শরীরকে মানিয়ে নিতে হবে। ম্যাচ পরিস্থিতিতে সবকিছুই সেকেন্ডের ভগ্নাংশ সময়ের মধ্যে করতে হয়। তাই গুরুত্বপূর্ণ যে, টেস্ট খেলার আগে সম্ভবত কিছু প্রস্তুতি ম্যাচ রাখা।‘

দুই ভেন্যুতে তিন টেস্টের সিরিজ খেলবে ইংল্যান্ড-উইন্ডিজ। এজবাস্টনকে রাখা হয়েছে অনুশীলন ভেন্যু হিসেবে। তবে ম্যাচের আগে কোনো প্রস্তুতি ম্যাচই রাখেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। কুম্বলে এখন প্রস্তুতি ম্যাচকে গুরুত্বপূর্ণ মনে করলেই সেটি হবার সম্ভাবনা খুবই কম। কারণ এই পরিস্থিতিতে হঠাৎ করে বাড়তি ঝামেলা নিতে চাইবে না সংশ্লিষ্ট বোর্ড।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট সিরিজ হারের পর যা বললেন শান্ত
বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে নিষিদ্ধ হাসারাঙ্গা
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও সরে দাঁড়ালেন সাকিব
X
Fresh