• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মার্চ ২০২০, ০৯:১৮
bangladesh-vs-zimbabwe
ছবি- সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির খেলাটি শুরু হবে দুপুর একটায়। অবসর ভাবনা সরিয়ে রেখে জয় দিয়ে শুরু করতে চান টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। স্বাগতিকদের হালকাভাবে না নিলেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সফরকারী দলনায়ক চামু চিবাবা।

বাংলাদেশ দলের সবচেয়ে প্রিয় ফরমেট ওয়ানডে। কিন্তু সবশেষ পাঁচ ম্যাচ বলছে, একটিতেও জেতেনি টাইগাররা। বিশ্বকাপে হতাশার পর, শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হতে হয়েছে বাংলাদেশকে। সাত মাস পর আবার ওয়ানডে খেলতে নামছেন তামিম-মুশফিকরা। এবার ঘরের মাটিতে প্রতিপক্ষ তুলনামূলক দুর্বল জিম্বাবুয়ে হলেও সতর্ক স্বাগতিকরা।

সবশেষ সিরিজে থেকে একাদশে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে নামছে স্বাগতিকরা। কিন্তু প্রশ্ন থেকে যাচ্ছে টাইগার দলপতি মাশরাফিকে নিয়ে। শেষ ১০ ম্যাচে মাত্র একটি উইকেট শিকার করতে পেরেছেন এ পেসার। তা সত্ত্বেও অধিনায়ক হিসেবে শেষ সিরিজ খেলতে নামলেও এখনই লাল-সবুজ জার্সি তুলে রাখার কোনও পরিকল্পনা নেই তার।

ওয়ানডেতে ছন্দে নেই জিম্বাবুয়েও। শেষ পাঁচ ম্যাচ তাদেরও নেই একটি জয়। তবে ওয়ানডে বলে সাহস পাচ্ছে তারা। ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামসদের নিয়ে অভিজ্ঞ মিডল অর্ডার, রোডেশীয়দের ভরসার জায়গা। টেস্টে ইনিংস ব্যবধানে হারলেও তাই রঙিন পোশাকে স্বপ্ন বুনছেন জিম্বাবুয়ের নয়া দলপতি চামু চিবাবা।

ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, তিন পেসার ও এক স্পিনার নিয়ে গড়া হতে পারে দুই দলের একাদশ।

ক্রিকেট সংক্রান্ত জনপ্রিয় এই ওয়েবসাইটের মতে, প্রথম ওয়ানডেতে অধিনায়ক মাশরাফির সঙ্গে পেস আক্রমণে দেখা যাবে মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিনকে। টাইগারদের স্পিন বিভাগের দায়িত্বে থাকবেন মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিনারের সঙ্গে থাকছে আফিফ হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদ। অভিষেক হতে পারে মোহাম্মদ নাঈম শেখের। যদি এমনটাই হয় তাহলে তামিম ইকবালের সঙ্গে ওপেনার হিসেবে দেখা যেতে পারে এই বাম-হাতি ব্যাটসম্যানকে।

অন্যদিকে ক্রিস্টোফার এমপফুর সঙ্গে জিম্বাবুয়ের পেস আক্রমণ সামলাবেন ডোনাল্ড টিরিপানো, ও কার্ল মুম্বা। আইন্সলে দলুভুর পাশাপাশি শেন উইলিয়ামস, সিকান্দার রাজাকে বল ঘুরাতে দেখা যেতে পারে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ

চামু চিবাবা (অধিনায়ক), টিমিসেন মারুমা, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, টিনোটেন্ডা মুতোমবদজি, ডোনাল্ড টিরিপানো, আইন্সলে দলুভু, ক্রিস্টোফার এমপফু ও কার্ল মুম্বা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
X
Fresh