• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

২১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-লিটন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মার্চ ২০২০, ১৬:০৩
Liton Das and Tamim Iqbal, RECORD PARTNERSHIP
ছবি- সংগৃহীত

শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও মেহরাব হোসেন অপির ওপেনিং জুটি ভেঙে দিয়েছেন তামিম ইকবাল খান ও লিটন কুমার দাস। প্রতিপক্ষ ছিল জিম্বাবুয়ে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৯৯৯ সালের ২৫ মার্চ মাঠে নেমেছিল বাংলাদেশ। সেদিন ব্যাট হাতে মাঠে নেমে টাইগারদের হয়ে ওয়ানডেতে প্রথমবারের মতো শতক হাঁকিয়েছিলেন মেহরাব হোসেন অপি। এই ম্যাচের ওপেনিং জুটিতে ১৭০ রান করেন শাহরিয়ার ও মেহরাব। দীর্ঘ ২১ বছর পর এই জুটি টপকে গেলেন তামিম ও লিটন।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট হাতে দুই টাইগার ওপেনার সাবধানী শুরু করেছিলেন। ক্রিজে থিতু হয়ে দ্রুত রান তোলায় মনোযোগ দেন তামিম-লিটন।

৩৩ ওভার ২ বল পর্যন্ত তাদের জুটিতে রান এসেছে ১৮২। ১১৬ বলে ১০২ রান করে অপরাজিত আছেন লিটন। অন্যদিকে ৮৪ বলে ৭৯ ক্রিজে রয়েছেন তামিম।

বাংলাদেশের হয়ে সেরা ওপেনিং জুটিতে এতদিন দ্বিতীয়তে ছিল তামিম ও এনামুল হক বিজয়ের ১৫৮ রান। সেটিও ছিল জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৪ সালে। বর্তমানে এই

চতুর্থ সেরা ওপেনিং জুটি ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ১৫৪ রানের জুটি গড়ার সময় তামিমের সঙ্গে ছিলেন সৌম্য সরকার।

২০১৪ সালে ইমরুল কায়েস ও এনামুল হক বিজয় মিলে পাকিস্তানের বিপক্ষে ১৫০ রানের জুটি গড়েছিলেন। যা বাংলাদেশের পঞ্চম সর্বোচ্চ ওপেনিং জুটি।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিটনকে ট্রল করা নিয়ে যা বললেন নিক পোথাস
ব্যাট হাতে টানা ব্যর্থতার মাশুল গুনলো লিটন
শো-রুম উদ্বোধনে ফেনীতে তামিম
‘লিটনকে না খেলালেই ভালো হতো’
X
Fresh