• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকাকে সেফ সিটি হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৭, ১৬:১৬

রাজধানী ঢাকাকে সেফ সিটি হিসেবে গড়ে তোলা হবে। এ লক্ষ্যে পরিকল্পনা করা হচ্ছে। জানলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দুপুরে রাজধানীর ওসমানী মিলনায়তনে ‘৯৯৯’ এর উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ৯৯৯ ডিজিটাল বাংলাদেশের জন্য মাইলফলক। ৯৯৯ ছাড়াও আরো বেশকিছু পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তার একটি হলো ঢাকাকে সেফ সিটি করার পরিকল্পনা। উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে শহরকে নিরাপদ হিসেবে গড়ে তোলার বিকল্প নেই। তাই প্রথমে রাজধানীকে সেফ সিটি করা হবে। ধীরে ধীরে অন্যান্য শহরেও সেফ সিটি বাস্তবায়নে কাজ করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিআইডির তত্ত্বাবধানে অত্যাধুনিক ফরেনসিক ডিএনএ ল্যাবরেটরি করা হয়েছে। সাইবার ইনভেস্টিগেশনস সেন্টার এবং চট্টগ্রামে সিআইডির বিভাগীয় অফিসে রাসায়নিক পরীক্ষাগার স্থাপনের মধ্য দিয়ে পুলিশের প্রযুক্তিগত সক্ষমতা বাড়ানো হয়েছে।

তথ্য প্রযুক্তি খাতে দেশের উন্নয়ন তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী একের পর এক উন্নয়ন হচ্ছে। দেশ ‘ডিজিটাল বাংলাদেশে’ পরিণত হচ্ছে। ই-পাসপোর্ট কার্যক্রম নেয়া হচ্ছে। বিমানবন্দরে হবে ই-গেইট। ফলে বিমানের যাত্রীদের ইমিগ্রেশনের লাইনে দাঁড়াতে হবে না।

পুলিশের আইজি এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র সচিব মোস্তফা কামাল উদ্দীন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফখরুল ইমাম।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ঢাকার যেসব জায়গায় বসবে কোরবানির পশুর হাট
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
X
Fresh