• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

গুলি পেটে ঢুকে পিঠ দিয়ে বের হয়, হাসপাতালে কাতরাচ্ছে গ্যারেজ শ্রমিক আকাশ

আরটিভি নিউজ

  ২৮ জুলাই ২০২৪, ১৭:৩৫
সংগৃহীত
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে চলা সহিংসতায় সারাদেশে আহত ও নিহত হয়েছেন অসংখ্য। সেই কাতারে আছেন চট্টগ্রামের গ্যারেজ শ্রমিক আকাশ। চট্টগ্রামের শোলকবহরে কোটা সংস্কার আন্দোলনের সময় চলা সহিংসতায় গুলিবিদ্ধ হয় এ কিশোর। গুলি পেটে ঢুকে নাড়িভুঁড়ি ফুটো করে বের হয়ে যায় আকাশের পিঠ দিয়ে।এখনো কথা বলতে পারছে না সে।

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের কয়েকদিন ধরে দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত নয় চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট, শোলকবহর ও শাহ আমানত সেতুসহ বেশকিছু এলাকা। এসব ভয়াবহতা দেখেছে আকাশ। তার চোখে-মুখে এখনও আতঙ্কের ছাপ। কারণ ১৭ বছর বয়সি কিশোর আকাশ দেখেছেন বিভীষিকাময় মুহূর্তগুলো। মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসে এখন কাতরাচ্ছেন চট্টগ্রাম মেডিকেলে।

কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৬ জুলাই কর্মস্থল গ্যারেজ থেকে বাসায় যাচ্ছিলো। শোলকবহরে গেলে গুলিবিদ্ধ হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। কারণ গুলি পেট দিয়ে ঢুকে তার আঁতুড়ি ফুটো হয়ে বের হয় পিঠ দিয়ে। এখনও কথা বলতে পারছে না সে। সরকারের কাছে সহায়তার দাবি জানান তার বাবা।

বাবা এনামুল হক জানান, তার ছেলে এখনও কথা বলতে পারে না। পেটে ২০ থেকে ২৫টি সেলাই লেগেছে। শরীর নাড়াতেও পারে না সে; খাবারও খেতে পারে না।

জানা গেছে, চট্টগ্রামে মেডিকেলে ২ নম্বর ক্যাজুয়াল্টি ওয়ার্ডে তিনজন, ২৬ নম্বরে দুজন ও ৭৯ নম্বরে দুজনসহ মোট ৭ জন গুলিবিদ্ধ রোগী চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে শ্রমিক, পথচারী, শিক্ষক ও শিক্ষার্থী রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবু সাঈদ হত্যা: হঠাৎ আলোচনায় বেরোবি শিক্ষকের ফেসবুক পোস্ট
ছাত্র আন্দোলনে নির্বিচারে গুলি, তালিকায় যে ৯২ পুলিশ কর্মকর্তা
রিকশার পাদানিতে গুলিবিদ্ধ নাফিজের মরদেহ, মামলা করলেন বাবা
আন্দোলন নিয়ে লেখা হায়দার হোসেনের গান যে কারণে প্রকাশ পায়নি