• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২২
শেখ হাসিনা
ছবি: সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ীতে শাওন তালুকদার (২১) নামে এক যুবক গুলিতে নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজার আদালতে বাদী হয়ে নিহতের খালাত ভাই মো. আব্দুল হালিম এ মামলার আবেদন করেন।

পরে বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করেন এবং এ ঘটনা নিয়ে মামলা বা জিডি আছে নাকি, তা তদন্ত করে যাত্রাবাড়ী থানা পুলিশকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন।

বাদীপক্ষের আইনজীবী জহিরুল হাসান মুকুল বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার অপর আসামিদের মধ্যে রয়েছেন- ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন অর রশিদ, বিপ্লব কুমার সরকার, হাবিবুর রহমান, সাবেক এমপি কাজী মনিরুল ইসলাম মনুসহ আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ ছাড়া অজ্ঞাত ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

নথি থেকে জানা গেছে, গত ৫ আগস্ট দুপুরে কর্মস্থল থেকে বাসায় ফেরার সময় যাত্রাবাড়ী থানার কুতুবখালী মাদরাসা রোড সুফিয়া প্লাজার সামনে শাওন গুলিবিদ্ধ হন। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরটিভি/এফএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনে একদিনে ৭৭৬ মামলা
ড. ইউনূস ও নাহিদকে কটূক্তির অভিযোগে মামলা
শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা
আরও মামলায় গ্রেপ্তার সালমান-আনিসুলসহ ৪ জন