• ঢাকা রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১
logo

দুষ্কৃতকারীদের কোনো রকম প্রশ্রয় দেওয়া হবে না: মাহফুজ আলম

আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২৪, ১৫:৫৮
ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম বলেছেন, দুষ্কৃতকারীদের কোনো রকম প্রশ্রয় দেওয়া হবে না। সব অনুষ্ঠান নিরাপদ ও আনন্দময় করে তুলতে রাজনৈতিক নেতাদের সঙ্গে গোয়েন্দা, পুলিশ ও শিক্ষার্থীরা থাকবেন। সবাই আমরা বাংলাদেশের নাগরিক হিসেবে একসঙ্গে আছি।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজার প্রস্তুতি ও নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মাহফুজ আলম বলেন, দেশ-বিদেশ থেকে কোনো রকমের ষড়যন্ত্রকারী স্পেস (সুযোগ) পাবে না, এটা আমাদের প্রতিজ্ঞা। এই প্রতিজ্ঞায় আমরা সবার সহযোগিতা কামনা করছি। আশা করি এবারের পূজা গত ১৫ বছরের গ্লানিমুক্তভাবে উদযাপিত হবে।

তিনি আরও বলেন, গত দুই মাস ধরে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে ঘটে যাওয়া অপরাধ ও গত ৫৩ বছরে তাদের কিছু দাবি দাওয়া রয়েছে। কিন্তু বিভিন্ন সরকার আসলেও দাবিগুলো পূরণে পদক্ষেপ নেয়নি। এমনকি গত ১৫ বছরে হিন্দু সম্প্রদায়ের ওপর বিভিন্ন হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় কোনো বিচার ও ক্ষতিপূরণ দেওয়া হয়নি। গত দুই মাসে আমাদের কাছে যে দাবিগুলো এসেছে, সেগুলো পর্যবেক্ষণ করে দেখেছি কী ধরনের পদক্ষেপ নিলে রাষ্ট্র হিসেবে তাদের যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে সম্প্রদায়ের স্বার্থ রক্ষা করা যায়।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের এই বিশেষ সহকারী বলেন, গত ৫ আগস্টের পরে অনেক স্থানে অনাকাঙ্ক্ষিতভাবে হিন্দু সম্প্রদায় ও অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা হয়েছে। সরকার, ছাত্ররা ও সাধারণ মানুষ তাদের সামর্থ্য অনুযায়ী হামলা রুখে দিতে চেষ্টা করেছেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিল থেকে সহযোগিতার চেষ্টা করা হবে। আমরা দুর্গাপূজার আগেই সহযোগিতা পৌঁছাতে চেষ্টা করছি। আজ-কালই তাদের কাছে সহায়তা পৌঁছে যাবে।

মাহফুজ আলম আরও বলেন, দীর্ঘদিন ধরে হিন্দু ধর্মাবলম্বীদের দাবি ছিল—দুর্গাপূজার ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত তারা আনন্দ করেন, এই আনন্দ উদ্‌যাপনের জন্য তাদের ছুটি বাড়ানো। এবার শুক্র, শনি ও রোববার এই অনুষ্ঠান হবে। বৃহস্পতিবার ছুটি বাড়িয়ে আজ বা কাল সরকার প্রজ্ঞাপন জারি করবে। এর মাধ্যমে চার দিন ছুটি পাওয়া যাবে।

তিনি বলেন, সরকার সব ধর্মের মানুষের পাশে রয়েছে এবং তাদের উৎসব নির্বিঘ্নে উদযাপনের জন্য নিবিড়ভাবে কাজ করছে।

আরটিভি/আইএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচনের সময়সীমা নির্ধারণ তিন মাস পর: মাহফুজ আলম
আমি জুলাই আন্দোলনের ‘মাস্টারমাইন্ড’ ছিলাম না: মাহফুজ আলম
মব জাস্টিস বা গণহারে মামলা, কোনোটিই গ্রহণযোগ্য নয়: মাহফুজ আলম
প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী হলেন সমন্বয়ক মাহফুজ