• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদেরকে মনে রাখবে এই দেশ: শিমুল বিশ্বাস

পাবনা উত্তর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ আগস্ট ২০২৪, ১২:৫৬
আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদেরকে মনে রাখবে এই দেশ: শিমুল বিশ্বাস
ছবি : আরটিভি

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, স্বৈরাচার ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও সাধারণ মানুষের অবদান ভুলবার নয়। আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদেরকে মনে রাখবে এই দেশ। এই শিক্ষার্থীদের হাত ধরেই একটি সোনার বাংলা গড়ে উঠবে। তারা যেন পারিবারিকভাবে সামাজিকভাবে সচ্ছলভাবে চলতে পারে, আমাদের ব্যক্তিগত যতটুকু সহযোগিতা সেটুকু করা। রাষ্ট্রীয় পর্যায়ে সকল সহযোগিতা তাদের জন্য আদায় করে দেওয়ার বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

শুক্রবার (৩০ আগস্ট) রাতে পাবনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ গুরুতর অসুস্থ শিক্ষার্থী শহীদ মনসুর আলী কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র আরিফুল ইসলামকে দেখতে তার গ্রামের বাড়ি সাঁথিয়া উপজেলার পুন্ডুরিয়া গ্রামে গিয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ৫ আগস্ট শেখ হাসিনা পালিয়ে গেছে। এরপর আমরা জেল থেকে বের হয়েছি। এই ছাত্রদের রক্ত ও ত্যাগের বিনিময়ে আমাদের এই মুক্তি। তা না হলে কতদিন জেলে থাকতে হতো আর আমাদের ফিরে আসা হতো কিনা জানিনা। আজকে বাংলাদেশের সমস্ত মানুষ বিজয়ের আনন্দে আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করছেন। অভাবনীয়ভাবে এই দুঃশাসনের পতন ঘটেছে।

এ সময় জেলা, উপজেলা ও পৌর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে নেতাকর্মীদের নিয়ে চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস নিজ তহবিল থেকে আহত পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করেন এবং পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ সমাবেশ থেকে ‘নতুন বার্তা’ দেবেন তারেক রহমান
আন্দোলনে নিহত ৮৭৫ জনের মধ্যে ৪২২ জনই বিএনপির: ফখরুল
সমাবেশের পর র‌্যালির তারিখও পেছাল বিএনপি
সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি