• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

পূজা উপলক্ষে ৭ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২৪, ১৭:৪৬
আখাউড়া স্থলবন্দর
ছবি: আরটিভি

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও লক্ষ্মীপূজা উপলক্ষে আখাউড়া স্থলবন্দর দিয়ে সাত দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি। তবে এ সময় যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বুধবার (৯ অক্টোবর) আখাউড়া স্থলবন্দরের মাছ রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফারুক মিয়া বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আমদানি-রপ্তানি বন্ধের বিষয়টি ভারতীয় ব্যবসায়ী সংগঠন আমাদেরকে চিঠির মাধ্যমে জানিয়েছেন। আমরাও তাদেরকে আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি চিঠি দিয়ে জানিয়েছি।

তিনি আরও জানান, আগামীকাল ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে বন্দরের সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। ১৬ ও ১৭ অক্টোবর লক্ষ্মী পূজায়ও বন্ধ থাকবে দুইদিন। পরের দিন শুক্রবার সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে সাত দিন বন্ধ থাকছে আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে আগামী ১৯ অক্টোবর শনিবার সকাল থেকে যথারীতি স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খাইরুল আলম জানান, শারদীয় দুর্গোৎসব ও লক্ষ্মী পূজায় আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

আরটিভি/এফএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই ঈদ ও দুর্গাপূজার ছুটি বাড়ল
ঈদের ছুটি নিয়ে নতুন যে সিদ্ধান্ত আসতে পারে
সিডনিতে ‘ত্রিনয়ণীর’ দুর্গাপূজা
টানা বন্ধের পর আবারও শুরু হিলি বন্দরে পণ্য আমদানি-রপ্তানি