• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

মহাত্মা গান্ধী বেঁচে থাকলে, এদের সম্মান করতেন: আশফাক নিপুণ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ আগস্ট ২০২৪, ১১:৫২
ছবি: সংগৃহীত

দেশ, সমাজ ও রাজনীতি সচেতন নির্মাতা আশফাক নিপুণ। কাজের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সরব তিনি। প্রায়ই কথা বলেন নানা ইস্যু নিয়ে। তারই ধারাবাহিকতায় কোটা সংস্কার আন্দোলন নিয়ে দিয়েছেন একাধিক পোস্ট। সবশেষ বুধবার (৩১ জুলাই) রাতেও একটি পোস্ট দিয়েছেন এই নির্মাতা।

সেখানে তিনি লিখেছেন, ক্ষমতা যারা চায়না আর ক্ষমতা যারা ধরে রাখতে চায় তাদের লড়াইয়ে বিজয় কোনোপক্ষে আসবে, সেটা আমরা সবাই জানি। বিজয় মানে টাকা-পয়সা, ব্যবসাপাতি, বাড়ি-গাড়ি, দুবাই, হংকং, বেগমপাড়া বিজয় না। বিজয় মানে শ্রদ্ধা, সম্মান, ভালোবাসা অর্জনের।

আশফাক নিপুণ আরও লিখেছেন, এই যে নটর ডেম কলেজ থেকে শুরু করে আরও অনেক কলেজের সঙ্গে সঙ্গে আমার স্কুল ইস্পাহানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ছাত্রছাত্রীবৃন্দ সিদ্ধান্ত নিল তাদের সহপাঠিদের মুক্ত না করলে তারা বাকি এইচএসসি কোন পরীক্ষা আর দিবে না, এ রকম অহিংস প্রতিবাদ আর প্রতিরোধ কোথায় দেখেছেন আপনি গত ৮০ বছরে?

‘মহানগর’ নির্মাতা লিখেছেন, মহাত্মা গান্ধী বেঁচে থাকলে তো এই বাচ্চা বাচ্চা ছেলেমেয়েদের নিয়ে শুধু গর্ব করতেন না, এদের আগলে রাখতেন, বড় করতেন, এদের সম্মান করতেন! এই বিজয় আপনি কি দিয়ে অর্জন করবেন? ধমক দিয়ে? শাসিয়ে? ভয় দেখিয়ে? সরি, পারবেন না।

ভক্ত-অনুরাগীরা আশফাক নিপুণের এই পোস্টে নানা ধরনের মন্তব্য করেছেন।

এম এ আহাদ নামের একজন লিখেছেন, আমি আমরা জানিনা এর শেষ কিভাবে হবে। তবে ওরা মৃত্যুর আগে এটা জেনে খুশি হবে যে, ওদের পক্ষে অন্তত একজন আশফাক নিপুণ ছিলেন।

রাশেদ হাসান লিখেছেন, ভাই আপনাকে সালাম।

নাহিদা আহসান নুপুর লিখেছেন, একজন আশফাক নিপুণ ভাইয়া, আপনি আমার কাছে এই জন্যই সব সময় প্রিয়। এতো সুন্দর করে বলেন ভেতর থেকে শান্তি অনুভব করি। আপনার জন্য দোয়া এবং ভালোবাসা।

মেহেদী হাসান লিখেছেন, স্যালুট ভাই। মেহেদী মিঠু নামে আরেকজন লিখেছেন, সময়ের সাহসী সন্তান স্যালুট তোমাদের। সেই সঙ্গে আপনাকেও হাজার স্যালুট।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবু সাঈদ হত্যা: হঠাৎ আলোচনায় বেরোবি শিক্ষকের ফেসবুক পোস্ট
ছাত্র আন্দোলনে নির্বিচারে গুলি, তালিকায় যে ৯২ পুলিশ কর্মকর্তা
রিকশার পাদানিতে গুলিবিদ্ধ নাফিজের মরদেহ, মামলা করলেন বাবা
আন্দোলন নিয়ে লেখা হায়দার হোসেনের গান যে কারণে প্রকাশ পায়নি