• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

আরজি কর কাণ্ড

অবশেষে মমতার সঙ্গে বৈঠক করলেন আন্দোলনকারীরা

আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৫৭

ভারতের কলকাতার আরজি কর হাসপাতালে নারী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এবার বৈঠকে বসেছেন প্রতিবাদকারী জুনিয়র চিকিৎসকেরা। সোমবার (১৬ সেপ্টেম্বর) তৃণমূল কংগ্রেসের এই নেত্রী আহ্বান জানানোর পর তারা কালীঘাটে বৈঠকে বসেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, এরই মধ্যে শেষ হয়ে গেছে সেই বৈঠক। ফল কি হলো তা এখনো জানা যায়নি। তবে, প্রাথমিকভাবে জানা গেছে, হাসপাতালের পরিকাঠামো নিয়ে চিকিৎসকদের দাবি মেনে নিয়েছে রাজ্য সরকার।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের আজ আবার বৈঠকের জন্য ডাকেন মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটের বাড়িতে বিকেল ৫টায় তাঁদের ডাকা হয়েছিল। গত বৃহস্পতিবার রাজ্য সরকারের সচিবালয়ে বৈঠকটি হওয়ার কথা ছিল।

তবে লাইভ সম্প্রচারের দাবিতে অনড় ছিলেন জুনিয়র চিকিৎসকেরা। এতে আপত্তি জানায় মমতা সরকার। এরপর বেশ কয়েকবার বৈঠকে ডাকেন মমতা। কিন্তু জুনিয়র চিকিৎসকেরা যাননি। সোমবার সেই বৈঠক হলো।

এর আগে দুইবার এই চেষ্টা করা হয়েছিল বলে তারা দাবি করলেও রাজ্য সরকার বলছে, বৈঠকের চেষ্টা করা হয়েছিল চারবার। মমতা বলেছিলেন, এইবারই তিনি শেষবারের মতো আহ্বান করছেন। এরপরই সন্ধ্যা ৭টায় তারা কালীঘাটে গিয়ে বৈঠক শুরু করেন চিকিৎসকেরা।

জানা যায়, পাঁচ দফা দাবি জানিয়ে মুখ্যমন্ত্রীর হাতে স্মারকলিপি তুলে দিয়েছেন আন্দোলনকারীরা। কালীঘাটে মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠকে ছিলেন মুখ্যসচিব মনোজ পন্থ, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী। মুখ্যমন্ত্রীর বাড়িতে চিকিৎসকদের সঙ্গে দুই পেশাদার স্টেনোগ্রাফারকে প্রবেশেরও অনুমতি দেওয়া হয়। আন্দোলনকারীদের সঙ্গেই এসেছেন তাঁরা।

গত ৯ আগস্ট সকালে কলকাতার আরজি কর মেডিকেল কলেজ থেকে এক তরুণী চিকিৎসকের মরদেহ উদ্ধার করা হয়। পরে পুলিশ জানায়, ওই তরুণীকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে পশ্চিমবঙ্গসহ ভারতের অন্যান্য মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে আন্দোলন চলে আসছে।

আরটিভি/এআর

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজমির শরিফে প্রার্থনা করে বিচার চাইলেন শ্রাবন্তী
যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত নির্মাতা
দুই কলেজের মেধাতালিকায় সানি লিওন
একের পর এক সরকারি পুরস্কার ফেরত দিচ্ছেন কলকাতার শিল্পীরা