• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শিক্ষা কার্যক্রম পরিচালনায় নোবিপ্রবি শিক্ষক সমিতির কমিটি গঠন

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ আগস্ট ২০২৪, ২১:০০
ছবি : আরটিভি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে নোবিপ্রবি শিক্ষক সমিতি। তবে ওই কমিটি থেকে ৬ শিক্ষক পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক এবং নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আনিসুজ্জামানের সাইন করা বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৮ আগস্ট বিশ্ববিদ্যালয় সমূহের শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে প্রধান উপদেষ্টার নির্দেশনা, এ সম্পর্কিত শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র এবং ১৩ আগস্ট তারিখে নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে নিম্নোক্ত কমিটি গঠন করা হলো। উল্লিখিত কমিটি আন্দোলনরত শিক্ষার্থী এবং উপাচার্যের সঙ্গে আলোচনা করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে শিক্ষক সমিতি বিশ্বাস করে।

উল্লিখিত কমিটিতে, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আতিকুর রহমান ভূঞাকে আহ্বায়ক করে এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস পরিচালক ড.এস এম মাহবুবুর রহমানকে সদস্য সচিব করে এই কমিটি প্রকাশ করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, ড. বিপ্লব মল্লিক, ড. মোহাম্মদ আনোয়ার হোসেন, ড. মো. আসাদুন নবী, ড. মো. জিয়াউল হক, ড. মোহাম্মদ সেলিম হোসেন, ড. মুহাম্মদ শফিকুল ইসলাম, ড. মোহাম্মদ হানিফ, ড. মো. আশিকুর রহমান খান, ড. মো. জাহাঙ্গীর সরকার, ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ড. ফিরোজ আহমেদ, আফসানা মৌসুমি ও মো. নাসির উদ্দীন।

শিক্ষা কার্যক্রম পরিচালনায় নোবিপ্রবি শিক্ষক সমিতির গঠিত কমিটি থেকে ইতোমধ্যে ৬ শিক্ষক পদত্যাগ করেছেন।

তারা হলেন- অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ, অধ্যাপক ড. জাহাঙ্গীর সরকার, আফাসানা মৌসুমি, ড. মো. আসাদুন নবী ও মো. নাসির উদ্দিন।

পদত্যাগ করার বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ছাত্রছাত্রীদের দাবির মুখে প্রশাসনের বিভিন্ন পদ থেকে পদত্যাগকারী কতিপয় ব্যক্তিকে উক্ত কমিটিতে রেখে ছাত্রছাত্রীদের নৈতিক দাবি সমূহকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। তাই আমি উক্ত কমিটি থেকে পদত্যাগ করছি এবং এখনও বিশ্বাস করি উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের মাধ্যমেই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা সম্ভব।

এই বিষয়ে জানতে চাওয়া হলে নবগঠিত কমিটির আহ্বায়ক ড. মো. আতিকুর রহমান ভূঞা বলেন, কমিটি গঠন করার বিষয়ে অবগত আছি এবং চেষ্টা করবো শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য। এখনো কাজ শুরু করতে পারিনি। ইতোমধ্যে ৬ জন শিক্ষক পদত্যাগ করেছেন। সবার সঙ্গে সমন্বয় করে পরবর্তী সিদ্ধান্ত নেব।

মন্তব্য করুন

Radhuni
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গবিসাস কার্যালয়ে হামলার চেষ্টা, তদন্ত কমিটি গঠন
ঢাবি ও নোবিপ্রবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ
হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের কমিটি গঠন
কাওয়ালী সন্ধ্যায় নোবিপ্রবিতে ছাত্র-জনতার ঢল