• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ড. জাহাঙ্গীর আলম

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৬
ছবি : সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ৭ম উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলরের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা হতে প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে নিয়োগ প্রদান করা হয়।

নিয়োগের শর্তাবলীতে উল্লেখ করা হয়, উপাচার্য হিসেবে এই নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ৪ বছর হবে। উক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, ৫ আগস্ট ছাত্র জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর ১৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর পদত্যাগ করলে ১ সেপ্টেম্বর বিভাগীয় প্রধানদের সিদ্ধান্ত অনুযায়ী ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. ইমদাদুল হুদাকে আর্থিক ও প্রশাসনিক দায়িত্বে নিযুক্ত করা হয়।

আরটিভি নিউজ/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চবির নতুন ভিসি অধ্যাপক ইয়াহইয়া
আহ্ছানউল্লার নতুন ভিসি হলেন প্রফেসর ড. মো. আশরাফুল হক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ড. নিয়াজ আহমেদ খান
পদত্যাগ করলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য