• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

দেশে সুশাসন চান নান্নু, বড় স্বপ্ন বাশারের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১৮:০৯
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

গতকাল (সোমবার) ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন শেখ হাসিনা। যার প্রভাব পড়েছে দেশের ক্রিকেটেও। নিরাপত্তার কারণে স্থগিত হয়েছে টাইগারদের অনুশীলন এবং নির্ধারিত সময়ে ‘এ’ দলের পাকিস্তান সফর।

তাই দেশের ক্রিকেট চলমান রাখতে সকলের সহযোগিতা চেয়েছেন বিসিবির সাবেক নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার সুমন।

বিসিবিতে যোগ্যদের সুযোগ দেওয়ার অভিযোগে মঙ্গলবার (৬ আগস্ট) সকালে মিরপুরের হোম অব ক্রিকেটের সামনে অবস্থান নিয়েছিলেন বেশ কয়েকজন ক্লাব কর্মকর্তা। সেই ব্যানারে বিভিন্ন দাবি-দাওয়ার কথা লেখা ছিল। ব্যানারে তারা পরিচয় হিসেবে লিখেছেন ‘ক্রিকেট সংগঠক’ হিসেবে।

এরপর তারা বিসিবির সভাকক্ষে কিছুক্ষণ অবস্থান করেন। সেখানে উপস্থিত ছিলেন নান্নু এবং সুমন। পরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু বলেন, এখন সবার সহযোগিতা নিয়ে আমাদের ক্রিকেটটাকে চলমান রাখতে হবে। এখন দ্বিপাক্ষিক সিরিজ আছে, এ টিমের সফর আছে, সামনে টেস্ট সিরিজ আছে।

‘এগুলো যাতে সময়মতো হয় সেটার জন্য সবার সহযোগিতা আমাদের দরকার। এখানে সুন্দরভাবে সবার সহযোগিতা নিয়ে ক্রিকেটটাকে এগিয়ে নেওয়ার জন্য বদ্ধপরিকর। এখানে কোনো দ্বিমত নাই কারোর। আমাদের সবার সহযোগিতার দরকার, আমরা ক্রিকেটটাকে এগিয়ে নেব এটা আমাদের দায়িত্ব।’

তিনি আরও বলেন, আমরা চাই যে সুশাসনের, সুন্দরভাবে আমাদের দেশটাকে এগিয়ে নিতে পারি। ভালোমতো মাথা উঁচু করে যাতে সমাজে দাঁড়াতে পারি, সবাই চাচ্ছে এটা।

অন্যদিকে আরেক সাবেক নির্বাচক বাশার বলেন, আমার মনে হয় সম্ভব, দ্রুত এটা কেটে যাবে আমার বিশ্বাস। আমাদের সবকিছু তো ইন অর্ডার আছে। প্র্যাক্টিস আবার শুরু হয়ে যাবে। আমি আশাবাদী যে আমাদের যে প্রোগ্রামগুলো ছিল সেগুলো আবার ঠিকমতো হবে।

‘কারণ, আমাদের সামনে গুরুরত্বপূর্ণ খেলা আছে, বিশ্বকাপ আছে আমাদের ট্যুর আছে। আশা করছি সবকিছু ঠিক হয়ে যাবে। আমরা ভালো কিছুর স্বপ্ন দেখছি।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাস গড়ল ভারত
দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচি প্রকাশ করল বিসিবি
টিভিতে আজকের খেলা
আইপিএলের নিলামে নাম দিয়ে না খেললে যে শাস্তি পাবে ক্রিকেটাররা