• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন করা বাংলাদেশের জন্য ভুল হবে: হিলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৪, ১৬:৩২
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

আর মাত্র দুই মাস পরই বাংলাদেশের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে। কিন্তু বৈষম্যবিরোধী আন্দোলনের মুখে শেখ হাসিনা দেশ ছাড়ার পর থেকে এখনও স্বাভাবিক হয়নি বাংলাদেশ। এ ছাড়া দেশের নিরাপত্তা নিয়েও কিছুটা শঙ্কা রয়েছে। এমন অবস্থায় শঙ্কা জেগেছে বাংলাদেশে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে।

তবে এখনও হাল ছাড়েনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের নিরাপত্তা নিশ্চয়তা পাওয়ার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের কাছে চিঠি পাঠিয়েছে বিসিবি। তবে উদ্ভূত পরিস্থিতির কারণে এখানে আসন্ন মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা ভুল হবে বলে মনে করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি।

সোমবার এক সাক্ষাৎকারে হিলি বলেন, এই মুহূর্তে সেখানে (বাংলাদেশে) একটা ক্রিকেট ইভেন্ট আয়োজন করা এবং যে দেশটি সত্যিই ভুগছে, তাদের পুঁজি অন্য জায়গায় (বিশ্বকাপে) ব্যবহারের ব্যাপারটি আমার কাছে কঠিন মনে হচ্ছে। যেসব মানুষ মারা যাচ্ছে, এখন তাদের পাশে সবাইকে প্রয়োজন।

ইতোমধ্যে চারটি দেশ তাদের নাগরিককে বাংলাদেশ ভ্রমণ না করার পরামর্শ দিয়েছে। তারা সকলেই বিশ্বকাপে অংশ নেওয়ার কথা রয়েছে। সেই তালিকায় আছে অস্ট্রেলিয়াও।

অজি অধিনায়ক বলেন, এ মুহূর্তে মানুষ হিসেবে সেখানে খেলার ব্যাপারটা আমার বোধগম্য হচ্ছে না। মনে হয় এটা একটা ভুল কাজ হবে। নিশ্চিতভাবেই বাংলাদেশে একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের চেয়ে বড় ঘটনা ঘটেছে। তবে পুরো বিষয়টা আমি আইসিসির ওপর ছেড়ে দেব।

এদিকে দেশের বর্তমান পরিস্থিতির কারণে বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে বিশ্ব ক্রিকেটে নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। প্রথমে ভারতকে প্রস্তাব দিলেও তা গ্রহণ করেননি বিসিসিআই সচিব জয় শাহ। তাই বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে নিয়ে ভাবছে আইসিসি।

তবে এই টুর্নামেন্ট আয়োজন করতে চায় জিম্বাবুয়ে। ইতোমধ্যে নিজেদের আগ্রহের কথা আইসিসির কাছে প্রকাশ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের আয়োজক বাংলাদেশ। আগামী ৩ অক্টোবর লাল-সবুজের গালিচায় পর্দা ওঠার কথা রয়েছে এই টুর্নামেন্টের।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
ভারতের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ বাংলাদেশের