• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশে নিজের ‘ভবিষ্যৎ’ যেভাবে দেখছেন হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৪, ১৮:৫৬
হাথুরুসিংহে
ছবি-পিসিবি

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই হেড কোচ হাথুরুসিংহেকে নিয়ে সমালোচনা করে আসছেন ক্রিকেট বিশ্লেষকরা। তবে তাকে আগলে রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের বিমানে ওঠে টাইগাররা। তবে সেখানেও সেমিফাইনাল খেলার সুবর্ণ সুযোগ হাত ছাড়া করে শান্ত বাহিনী। এরপরই দেশের ক্রিকেট ভক্তদের অনেকেই দাবি তুলেছিলেন হাথুরুসিংহেকে বাদ দেওয়ার জন্য।

কিন্তু তখনও এই লঙ্কান কোচকে আগলে রাখেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সুপার এইটের সাফল্যই তাদের মূল লক্ষ্য ছিল বলে জানান তিনি।

তবে সময় বদলে গেছে, শেখ হাসিনা দেশ ছাড়ার পর থেকে আত্মগোপনে রয়েছেন নাজমুল হাসান পাপন। তার যে আর বিসিবিতে ফেরা হবে না তা অনেকটাই নিশ্চিত। এদিকে আজ বিসিবি থেকে পদত্যাগ করেছেন ক্রিকেট বোর্ডের অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস।

এ ছাড়াও হাথুরুকে যারা এতদিন আগলে রেখেছিলেন, তারা সবাই বিসিবিতে কাজ করা নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছে। এমন অবস্থায় দেশের ক্রিকেটের দায়িত্বে নতুন যিনি আসবেন, তিনি এই লঙ্কান কোচকে রাখবেন কি না তা নিয়েও প্রশ্ন রয়েছে। এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে কোচ হাথুরুসিংহেকেও।

পাকিস্তানে সোমবার (১৯ আগস্ট) গণমাধ্যমের মুখোমুখি হয়ে এক প্রশ্নের জবাবে এই কোচ বলেন, সেখানে কি হয়েছে আসলে আমি জানি না। আমি চুক্তি করেছি, আমার মেয়াদ থাকা পর্যন্ত কাজ করতে চাই। যদি বোর্ডে নতুন কেউই এসে পরিবর্তন করতে চাই এবং আমাকে নিয়ে খুশি থাকে, তাহলে আমিও খুশি মনে কাজ চালিয়ে যেতে চায়।

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহতদের নিয়ে হাথুরু বলেন, যারা প্রিয়জনকে হারিয়ে তাদের প্রতি আমাদের প্রার্থনা থাকবে। আশা করি, শিক্ষার্থীরা তাদের প্রশ্নের জবাব পাবে। সময়টা খুবই খারাপ ছিল। আশা করছি, খুব তাড়াতাড়ি সবকিছু স্বাভাবিক হবে।

ক্রিকেটের মাধ্যমে দেশের মানুষকে আনন্দের জোয়ারে ভাসাতে চান এই কোচ। তার ভাষ্য, অবশ্যই (জাতীয় দলের সামনে সুযোগ দেশের মানুষের মানসিকতা ভালো করার)। আমরা সবাই জানি, মানুষকে ঐক্যবদ্ধ করার ও আশা দেওয়ার ক্ষমতা আছে খেলাধুলার। এই ম্যাচটি ভালো খেলতে পারলে অবশ্যই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের খুব সাহায্য হবে।

প্রসঙ্গত, পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আগামী ২১ আগস্ট মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচের ভেন্যু রাওয়ালপিন্ডিতে অনুশীলন করছে টাইগাররা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
ভারতের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ বাংলাদেশের