• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

সাকিববিরোধী স্লোগানে উত্তাল মিরপুর স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৬:৩০
স্টেডিয়াম
ছবি- সংগৃহীত

আর মাত্র চার দিন পর মাঠে গড়াবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের প্রথম ম্যাচে মিরপুরে মাঠে নামার কথা রয়েছে দুই দলের। আর এই ম্যাচ দিয়ে লাল বলের ক্রিকেটকে বিদায় জানানোর কথা রয়েছে সাকিব আল হাসানের। কিন্তু তার আগেই উত্তাল মিরপুরের হোম অব ক্রিকেট।

সাকিবের দেশে ফেরা ঠেকাতে গতকাল (বুধবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একাংশ।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুসারে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে স্মারকলিপি জমা দিতে আসে আন্দোলনকারীরা। দুপুর ২টা নাগাদ সাকিববিরোধীদের স্লোগানে উত্তাল হয়ে উঠেছিল স্টেডিয়ামের আশপাশের এলাকা। এ সময় বিভিন্ন স্লোগান দিচ্ছিল আন্দোলনকারী জনতা। স্টেডিয়ামের আশপাশের দেয়ালে নানা স্লোগান লিখেছেন তারা। এঁকেছেন গ্রাফিতিও।

এরই মধ্যে জানা গেছে, দেশে আসবেন না সাকিব। দুবাইয়ের স্থানীয় সময় বিকেল ৫টার একটি ফ্লাইটে দেশের ফেরার কথা ছিল বাঁহাতি অলরাউন্ডারের। উদ্ভূত পরিস্থিতি ও নিরাপত্তাজনিত কারণে সাকিবকে দেশে আসতে নিষেধ করেছে বিসিবি। বোর্ডের পরামর্শে ফ্লাইট বাতিল করেছেন সাকিব। তবে সাকিবের না আসার খবরেও শান্ত হননি বিক্ষুব্ধ জনতা।

এদিন নিরাপত্তার স্বার্থে স্টেডিয়ামের তিন নম্বর গেট থেকে মিডিয়া গেট পর্যন্ত ৫০০ গজের মধ্যে যান চলাচল নিষিদ্ধ করেছে আইনপ্রয়োগকারী সংস্থা। এসব কড়াকড়ির মধ্যেই স্লোগান ও দেয়াল লিখন চালিয়ে যাচ্ছেন আন্দোলনকারীরা।

এর আগে গতকাল সাকিবকে দলে রেখেই মিরপুর টেস্টের দল ঘোষণা করেছিল বিসিবি। ওই সময় ধরে নেওয়া হয়েছিল সাকিবের দেশে ফেরা নিয়ে নিরাপত্তাজনিত কোনো শঙ্কা না থাকায় তাকে দলে রেখেছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু পরদিন বদলে গেছে পরিস্থিতি। শেষ পর্যন্ত এই ঘটনার সমাপ্তি কীভাবে হয় সেটাই দেখার বিষয়।

আরটিভি/ এমএসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে আট স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ
সাকিবকে দেশে আসতে নিষেধ করার কারণ জানালেন ক্রীড়া উপদেষ্টা
সাকিবকে দেশে ফিরতে সরকার নিষেধ করেনি: রিজওয়ানা হাসান
কোথায় যাব জানি না, তবে দেশে ফিরছি না: সাকিব