• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

ভিনিসিয়ুসের দুর্দান্ত হ্যাটট্রিক, বড় জয় রিয়াল মাদ্রিদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২৪, ১১:১৯
ভিনিসিয়ুস
ছবি-এএফপি

গত বছর দুর্দান্ত ফুটবল খেলে রিয়াল মাদ্রিদকে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিততে বিশেষ ভূমিকা পালন করেছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। যার ফলে এবার ব্যালন ডি‘অর জয়ী হওয়ার সম্ভাব্য তালিকায় রয়েছেন তিনি। তবে সম্প্রতি জাতীয় দলের হয়ে সেরাটা দিতে না পারায় ব্যাপক সমালোচনার শিকার হয়েছেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইয়ের সবশেষ দুই ম্যাচে খেলা হয়নি ভিনির। কিন্তু মাঠে ফিরেই আলো ছড়ালেন তিনি। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ।

এদিন ২ গোলে পিছিয়ে থাকা রিয়াল দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখে ৫-২ গোলের বিশাল ব্যবধানে জিতেছে । আর হ্যাটট্রিক করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস।

ম্যাচের ৩০ মিনিটে ডনিয়েল ম্যালেন এবং ৩৪ মিনিটে জেমি গিটেন্সের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ডর্টমুন্ড। পিছিয়ে পড়ে রিয়াল একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না।

অবশেষে ৬০ মিনিটে এসে এক গোল শোধ করেন রুডিগার। এমবাপ্পের ক্রসে হেড করে ব্যবধান কমান তিনি। এর মিনিট দুয়েক পরেই ভিনিসিয়ুস ফেরান সমতা। শুরুতে রেফারি অফসাইড দেখিয়ে সেটা বাতিল করে দিলেও পরে ভিএআরে আসে গোলের সিদ্ধান্ত।

ম্যাচের তখন নির্ধারিত সময়ের ৭ মিনিট বাকি ড্র নিয়ে মাঠ ছাড়ার পরিকল্পনা করছিল ডর্টমুন্ড। কিন্তু ৮৩তম মিনিটে লুকাস ভাসকেজের গোলে এগিয়ে যায় রিয়াল। এরপর শুরু হয়ে ভিনির ম্যাজিক। ৮৬ মিনিটে নিজের দ্বিতীয় গোলটা করেন ভিনিসিয়ুস, যোগ হওয়া সময়ের তৃতীয় মিনিটে পেয়ে যান হ্যাটট্রিকও।

রিয়াল মাদ্রিদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি ভিনির তৃতীয় হ্যাটট্রিক, চ্যাম্পিয়নস লিগে প্রথম। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দুরন্ত পারফরম্যান্সে ভর করে শেষ পর্যন্ত ৫-২ গোলের বিশাল জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

একই রাতে চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে জুভেন্টাসকে ১-০ গোলে হারিয়েছে স্টুর্টগার্ট, আর্সেনাল ১-০ গোলে জিতেছে শাখতার দোনেৎস্কের বিপক্ষে, পিএসজি ১-১ ড্র করেছে আইন্দহোফের সঙ্গে, বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা।

আরটিভি/এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোমাঞ্চকর জয়ে বার্সেলোনার ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ
ব্যালন ডি’অর জয়ীর নাম ফাঁস!
ভিনিসিয়ুসের নৈপুণ্যে বড় জয় রিয়াল মাদ্রিদের
হ্যাটট্রিক জয়ে দুই ম্যাচ আগেই সিরিজ জিতল বাংলাদেশ